ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

ডেঙ্গুর টেস্টের জন্যে নির্ধারিত ফি’র চেয়ে বেশি টাকা আদায়ে জরিমানা

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৩১ জুলাই ২০১৯  

চাঁদপুরে ডেঙ্গুজ্বর সংশ্লিষ্ট মেডিকেল টেস্টের জন্যে সরকার কর্তৃৃক নির্ধারিত ফির চেয়ে রোগীর কাছ থেকে বেশি টাকা রাখায় পাঁচ বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। গতকাল ৩০ জুলাই মঙ্গলবার চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামানের নেতৃত্বে, বেসরকারি বিভিন্ন হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টারে বিশেষ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত এ সময় চাঁদপুর শহরের স্টেডিয়াম রোডস্থ মুন হাসপাতাল, আল খিদমাহ মেডিকেল সার্ভিসেস, নিউ ডেলটা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারসসহ পাঁচটি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মোট ৪০ হাজার টাকা জরিমানা করে। এছাড়া একটি প্রতিষ্ঠানকে সরকারি নির্দেশনা মেনে চলায় প্রশাসনের পক্ষ থেকে সে প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানানো হয়েছে।

মোবাইল কোর্ট পরিচালনাকালে উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুন্নাহার ও আবিদা সিফাত। এছাড়াও পরিবেশ অধিদপ্তর চাঁদপুর-এর উপ-পরিচালক, জেলা মার্কেটিং অফিসার, জেলা স্যানিটারি ইন্সপেক্টর, আনসার সদস্য ও মিডিয়া কর্মীরা উপস্থিত ছিলেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, সরকার সাধারণ মানুষের কথা বিবেচনা করে ডেঙ্গুজ্বর সংশ্লিষ্ট বিভিন্ন টেস্ট (যেমন : 1) NS1Antigen-500/ 2) IgG &/ IgM (together)-500/ 3) CBC-400/)-এর সর্বোচ্চ মূল্য নির্ধারণ করে দিলেও চাঁদপুরের কিছু কিছু বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার তা মানছে না। এমন অভিযোগের ভিত্তিতে চাঁদপুর শহরের ৬টি প্রতিষ্ঠানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় প্রতিষ্ঠানগুলোতে খোঁজ নিয়ে দেখা যায় তারা সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত অর্থ নিচ্ছে। এমন অপরাধে মোবাইল কোর্ট জরিমানা আদায় করে প্রতিষ্ঠান কর্তৃপক্ষকে সতর্ক করা হয়।

একই সাথে সকল বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে সরকার নির্ধারিত মূল্য তালিকা স্ব স্ব প্রতিষ্ঠানের সামনে দৃশ্যমান স্থানে টানানোর জন্যে অনুরোধ করা হয়েছে। এদিকে জেলা প্রশাসন থেকে সকল বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের মালিকগণকে সরকারি নির্দেশনাসমূহ জনস্বার্থে মেনে চলার আহ্বান জানানো হয়।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর