ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

তারেক-শামসুল চক্র করোনা নিয়ে গুজব ছড়াচ্ছে, সচেতন হওয়ার আহ্বান

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

করোনাভাইরাস নিয়ে দেশবাসীর মাঝে মৃদু শঙ্কা থাকলেও সেই শঙ্কাকে আতঙ্কের রূপ দিতে চক্রান্ত করছে কিছু চক্র। মানুষের আতঙ্ককে ভয়াবহ রূপ দিয়ে দেশব্যাপী সরকারবিরোধী অসন্তোষ ছড়িয়ে দিতে কৌশলে কাজ করছে কিছু দেশবিরোধী মহল।

জানা গেছে, বিএনপি-জামায়াত সমর্থিত কিছু দেশ ও বিদেশি চক্র করোনা নিয়ে সরকারের অক্ষমতা, মৃত্যুর সংখ্যা ও ভাইরাসের সংক্রমণ রোধে সরকারের অসতর্কতা সংক্রান্ত মিথ্যাচারপূর্ণ তথ্য ফেসবুক, ইউটিউবসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়াচ্ছে। জনগণকে সচেতন করা বাদ দিয়ে করোনা নিয়ে শঙ্কা ও ভয়কে পুঁজি করে অপরাজনীতি করার চেষ্টা করছে বিএনপি-জামায়াত চক্র।

গোপন সূত্র বলছে, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে অবস্থিত বিএনপি-জামায়াতের গুজব সেল থেকে ফেসবুক ও ইউটিউবের মাধ্যমে করোনায় মৃত্যু, সরকারের অসাবধানতা ও অদক্ষতা সংক্রান্ত মিথ্যা ও বিভ্রান্তিকর গুজব ছড়ানো হচ্ছে। যুক্তরাজ্যে পলাতক বিএনপি নেতা তারেক রহমানের নির্দেশে দেশটিতে অবস্থিত বিএনপি-জামায়াতের গুজব সেল বিভিন্ন বিভ্রান্তিকর ও চটকদার তথ্য দিয়ে বানোয়াট কনটেন্ট সামাজিক মাধ্যমগুলোতে ছড়ানো হচ্ছে। এছাড়া যুক্তরাষ্ট্রে বসে বিএনপি-জামায়াত সরকারের আমলের সাবেক দুর্নীতিবাজ আমলা শামসুল আলম তার গুজব সেলের মাধ্যমে বাংলাদেশে করোনা ইস্যুতে নানা মিথ্যাচার করছে। মূলত সরকারের বিরুদ্ধে জনগণকে প্রতিপক্ষ হিসেবে দাঁড় করাতেই বিএনপি-জামায়াত করোনা ইস্যুকে বেছে নিয়েছে। করোনা নিয়ে জনগণের সংশয়কে কাজে লাগিয়ে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতেই বিএনপি-জামায়াত নিয়ন্ত্রণাধীন এই চক্রগুলো অনলাইন প্ল্যাটফর্ম সক্রিয় হয়ে উঠেছে।

এদিকে অনলাইন অ্যাক্টিভিস্ট ও সংশ্লিষ্ট মহল বলছে, দেশ-বিদেশ থেকে করোনা নিয়ে জনগণকে বিভ্রান্ত করছে কিছু মহল। করোনা নিয়ে যেসব তথ্য ছড়ানো হচ্ছে, সেগুলো ভিত্তিহীন ও মিথ্যা। করোনার প্রাদুর্ভাব রোধে সরকার যথেষ্ট সচেতন। করোনা নিয়ে অপরাজনীতি করাটা সমীচীন নয়। করোনা নিয়ে গুজবে কান না দিয়ে সচেতন থাকাটাই এই মুহূর্তে জরুরী। জনগণকে সচেতন হয়ে সকল ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর