ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

ত্বকের বয়স ধরে রাখুন পেঁয়াজের রসেই

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২ অক্টোবর ২০১৯  

খাবারের স্বাদ বাড়াতে ঝাঁঝালো পেঁয়াজের তুলনা হয় না। তবে এই পেঁয়াজের রয়েছে অনেক উপকারিতা। শুধু স্বাস্থ্যের জন্যই না, রূপচর্চার কাজেও ব্যবহার করা যায় পেঁয়াজ।
পেঁয়াজে প্রচুর পরিমাণে ফ্ল্যাভোনয়েড আর অ্যান্টি অক্সিডেন্ট রয়েছে। এসব উপাদান আমাদের ত্বকের কোষগুলোকে ক্ষতিকর অতিবেগুনি রশ্মির হাত থেকে রক্ষা করে। শুধু পেঁয়াজের রস লাগিয়েই ত্বকের নানান সমস্যা থেকে সহজেই মুক্তি পেতে পারেন। চলুন দেখে নেয়া যাক এর উপকারিতাগুলো-

বয়স কমায়
মুখে পেঁয়াজের রস লাগালে আপনার ত্বকের কোষগুলোয় রক্ত সংবহন ক্ষমতা জোরদার হয়ে ওঠে, ফলে ত্বকে লাগে তারুণ্যের ছোঁয়া। একটা টাটকা মাঝারি আকারের পেঁয়াজ টুকরো করে কেটে রস করে নিন। এবার ওই রসে তুলো ভিজিয়ে সারা মুখে লাগান। মুখে বয়সের ছাপ পড়বে না।

ব্রণ কমায়
ব্রণের সমস্যা থাকলে এক টেবিল চামচ পেঁয়াজের রসের সঙ্গে এক টেবিল চামচ অলিভ অয়েল বা আমন্ড অয়েল ভালো করে মিশিয়ে নিন। এই পেঁয়াজের প্যাক মুখে লাগিয়ে হালকা হাতে মাসাজ করুন। ১৫ মিনিট রেখে তারপর ঠান্ডা পানিতে ধুয়ে ফেলুন। ব্রণ তো বিদায় নেবেই, সংক্রমণ হয়ে থাকলে তাও কমে যাবে।

ত্বক উজ্জ্বল করে
নানা অযত্নে ত্বক প্রাণহীন হয়ে পড়ে। নিয়মিত পেঁয়াজের রস ব্যবহার করলে বিবর্ণ, প্রাণহীন ত্বকে উজ্জ্বলতার ছোঁয়া লাগে। পেঁয়াজের অ্যান্টি অক্সিডেন্ট আর ভিটামিন ত্বকের প্রাণ ফিরিয়ে আনে ঝটপট।

দাগছোপ দূর করে
পেঁয়াজে রয়েছে প্রচুর ভিটামিন সি। শরীরের যেকোনো কালো দাগ, পিগমেন্টেশন কমাতে তাই পেঁয়াজ বেশ কার্যকরী। পেঁয়াজ থেঁতো করে টাটকা রস বের করে নিন, তাতে দিন এক চিমটি হলুদ! এবার এই মিশ্রণটা মুখে প্রতিদিন মাসাজ করুন। ত্বক হবে দাগছোপ মুক্ত।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর