ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

দুই বছরেও আটক হয়নি ধর্ষিতার হত্যাকারীরা

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০১৯  

চাঁদপুরের হাইমচর উপজেলার আলোচিত শিশু শিক্ষার্থী মারজানা আক্তার হত্যার দুই বছর আজ। ২০১৭ সনের ২২ ডিসেম্বর স্থানীয় তিন বখাটে ধর্ষণ শেষে নির্মমভাবে খুন করে শিশু মারজানাকে। আলোচিত এই ঘটনাটি দীর্ঘ দুই বছর পেরিয়ে গেলেও অভিযুক্ত পলাতক আসামিদের কাউকে আটক করতে পারেনি পুলিশ। 

যদিও ঘটনার ১০ মাস পর আসামি আটক কিংবা হত্যার রহস্য উদ্ধারে ব্যর্থ হওয়ায় মামলাটির তদন্তভার দেয়া হয় জেলা গোয়েন্দা পুলিশকে। তারা ঘটনার এক বছর পর সন্দেহভাজন এক আসামি আওলাদকে আটক করলেও জামিনে ছাড়া পেয়ে এলাকায় বুক ফুলিয়ে ঘুরে বেড়াচ্ছে সে। 

এদিকে প্রিয় শিশু সন্তানের শোকে পাগলপ্রায় তার মা সেলিনা বেগম অসুস্থতায় মৃত্যুর প্রহর গুনছে। আর হুমকি-ধামকি খেয়েও মেয়ে হত্যাকারীদের বিচার চেয়ে দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে অসহায় বাবা মো. মোকশেদ হাওলাদার। 

তবে জেলা গোয়েন্দা পুলিশের এসআই শামিম হোসেন জানান, বিষয়টি নিয়ে তদন্ত চলছে। এমনকি অভিযুক্ত আসামিদের আটকের চেষ্টাও অব্যাহত রয়েছে।  

মামলার ও ঘটনার বিবরণে জানা যায়, হাইমচর উপজেলার নীল কমল ইউপির প্রত্যন্ত ও দুর্গম চর এলাকা ইশানবালা। মেঘনার পশ্চিম পাড়ের নদীবেষ্টিত এই গ্রামের খলিল মাতাব্বর কান্দির এক হতদরিদ্র পরিবারের মেয়ে মারজানা আক্তার (৯)। স্থানীয় চর কোড়ালিয়া সপ্রাবি’র তৃতীয় শ্রেণির ছাত্রী ছিলো সে। মাত্র ৯ বছরে পা রাখা শিশুটির উপর কুদৃষ্টি পড়ে স্থানীয় কিছু বখাটে যুবকের। বিষয়টি অসহায় বাবা মা জানলেও সাহস করে প্রতিবাদ করেনি। ফলে ২০১৭ সনের ২২ ডিসেম্বর সন্ধ্যায় বাবার দোকান থেকে ফেরার সময় পথে ধর্ষণ শেষে হত্যা করা হয় মারজানাকে। 

ওই ঘটনায় ২০১৮ সালের ১৯ জানুয়ারি মোকশেদ হাওলাদার বাদী হয়ে স্থানীয় বখাটে তিন যুবককে আসামি করে হাইমচর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে মামলা করেন। 

আসামিরা হলো, ওই গ্রামের সুরুজ কান্দী এলাকার দ্বীন ইসলামের ছেলে জালাল মিয়া, কাদির বেপারীর ছেলে সিদ্দিক এবং মো. সফি উল্যাহর ছেলে সেলিম।

যদিও ওই ঘটনার পর গত বছরের ১৮ জুলাই চাঁদপুরের সাবেক এসপি শামসুন্নাহার ঘটনাস্থল পরিদর্শন করে মারজানার পরিবার ও এলাকাবাসীর সঙ্গে কথা বলেন। এসপি জানিয়েছিলেন অপরাধীকে শাস্তি পেতে হবেই। কিন্তু এসপির সেই আশ্বাসের এখনো সুফল পায়নি ওই অসহায় পরিবার।
 
এ ব্যাপারে মারজানার বাবা মো. মোকশেদ হাওলাদার ক্ষোভ প্রকাশ করে বলেন, আর কতদিন অপেক্ষা করলে আমি আমার মেয়ের হত্যার বিচার পাব। তিনি মেয়ে হত্যায় জড়িত আসামিদের আইনের আওতায় আনতে এসপির হস্তক্ষেপ কামনা করেন। 

এ প্রসঙ্গে চাঁদপুরের এসপি মো. মাহাবুবুর রহমান বলেন, আমি খোঁজ খবর নিচ্ছি। যত দ্রুত সম্ভব আসামিদের আইনের আওতায় আনব। 

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর