ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

দুদকের অভিযানে চাঁদপুরে ৫টি অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২০  

চাঁদপুর শহরের গুরুত্বপূর্ণ এলাকা শহরের বিষ্ণুদী মাদ্রাসা রোডস্থ এলাকায় দুদক কুমিল্লা, কুমিল্লা ও চাঁদপুর বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড যৌথ অভিযান চালিয়ে অবৈধ ভাবে ব্যবহার করা ৫টি গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।
বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) দুপুরে শহরের মাদ্রাসা রোডস্থ এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। চাঁদপুর বাখরাবাদ গ্যাস অফিস সূত্রে জানা যায়, বাংলাদেশ দূর্ণীতি দমন কমিশন কুমিল্লা অঞ্চল, চাঁদপুরে অবৈধ ভাবে গ্যাস সংযোগ ব্যবহার করা হচ্ছে বলে একাবাসীর অভিযোগের ভিত্তিতে দুদক কুমিল্লা অঞ্চলের নির্দেশে, দুদক কুমিল্লা, কুমিল্লা ও চাঁদপুর বাখরাবাদ গ্যাস কর্মকর্তাদের যৌথ অভিযান চালিয়ে শহরের মাদ্রাসার রোড এলাকার নতুন ৫টি বিল্ডিংয়ে অবৈধ গ্যাস সংযোগ ব্যবহার করা অবস্থা থেকে বিচ্ছিন্ন করা হয়। অবৈধ গ্যাস সংযোগ ব্যবহার করা গ্রাহকরা হচ্ছে : শহরের মাদ্রাসা রোডে বসবাসরত বাংলাদেশ ইসলামী ব্যাংক লিঃ চাঁদপুর শাখার কর্মকর্তা মো. ওমর ফারুকসহ ওই এলাকার আরো ৫টি ব্যবহৃত অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।
পরবর্তীতে নথিপত্র দেখে নিশ্চিত হয়ে এদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। এ অভিযানের নেতৃত ¡দেন বাংলাদেশ দুর্ণীতি দমন কমিশন কুমিল্লা অঞ্চলের কর্মকর্তা, বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড কুমিল্লা কার্যালয়ের উপ-মহা ব্যবস্থাপক মো. হেলাল উদ্দিন, কুমিল্লার ব্যবস্থাপক কিশর কুমার, চাঁদপুরের ব্যবস্থাপক আবুল কালাম আজাদ, উপ-ব্যবস্থাপক মো. জাহিদ হোসেন, সহকারী কারিগরি কর্মকর্তা কাজী মো. আনোয়ার হোসেনসহ কর্মকর্তাবৃন্দ।
এ ব্যাপারে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড চাঁদপুরের ব্যবস্থাপক মো. আবুল কালাম আজাদ জানান, এলাকাবাসীর অভিযোগের পেক্ষিতে বাংলাদেশ দুর্ণীতি দমন কমিশন কুমিল্লা অঞ্চল, বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড এর ডিজিএম সিকিউরিটি চাঁদপুরে অবৈধ ভাবে গ্রাহক কর্তৃক ব্যবহার করা অবস্থা থেকে গ্যাস সংযোগ বিছিন্ন করে।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ সংযোগ চাঁদপুর গ্যাস অফিস থেকে দেয়া হয়নি। ওই এলাকার গ্রাহকরা নিজেরাই অবৈধ সংযোগ লাগিয়েছে। এ ব্যাপারে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড চাঁদপুরের উপ-ব্যবস্থাপক মো. জাহিদ হোসেন জানান, বিচ্ছিন্ন করা গ্রাহকের কাছে বিল জমা দেওয়ার অবৈধ বই পাওয়া যায়। সে বই জব্দ কার হয়েছে। আগামি রোববার অফিস চলাকালীন সময়ে অফিসের নথিপত্র দেখে সংযোগের ব্যপারে নিশ্চিত হওয়া যাবে। তিনি আরো বলেন, নতুন রাইজার স্থাপন বন্ধ রয়েছে। তার পরেও নতুন বিল্ডিংয়ে কী করে সংযোগ আসলো তা খতিয়ে দেখা হবে। এ অভিযান চলমান থাকবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর