ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

দেশের উন্নয়নের চিত্র জাতিসংঘে তুলে ধরলেন পরিকল্পনামন্ত্রী

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৫ জুলাই ২০১৯  

জাতিসংঘের সদর দফতরে এক সভায় দেশের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নের অগ্রগতির চিত্র তুলে ধরেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

রোববার কার্যকর উন্নয়ন সহযোগিতার জন্য বৈশ্বিক অংশীদারিত্বের (জিপিডিসি) সিনিয়র লেভেল মিটিংয়ে (এসএলএম) এ চিত্র তুলে ধরেন তিনি। 

প্রথমবারের মতো আয়োজিত জিপিডিসির এই সিনিয়র লেভেল মিটিংয়ে বাংলাদেশের পরিকল্পনামন্ত্রী ফোরামটির কো-চেয়ার হিসেবে স্বাগত বক্তব্য দেন।

বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ টেকসই উন্নয়ন লক্ষ্যগুলো অর্জন এবং কার্যকর উন্নয়ন অংশীদারিত্ব- উভয় বিষয়েই দৃঢ়ভাবে প্রতিশ্রুতিবদ্ধ। চলমান বৈশ্বিক অর্থনৈতিক দৃশ্যপট অনুযায়ী, এসডিজি অর্জনে বাংলাদেশ দারুণ সফলতার সঙ্গে এগোচ্ছে। আমরা দারিদ্র্যের হার ২১ দশমিক ৮ শতাংশে নামিয়ে আনতে পেরেছি, যা ২০০৫ সালে ছিল ৪০ শতাংশ।

তিনি আরো বলেন, টেকসই প্রবৃদ্ধি ও এর উচ্চ ধারা অব্যাহত রাখতে আমরা ব্যাপক কর্মসংস্থান, অসমতা দূর, লিঙ্গ সমতা নিশ্চিত ও সমগ্র সমাজ দৃষ্টিভঙ্গির মতো কৌশলগুলো বাস্তবায়ন করছি। পাশাপাশি উন্নয়ন অংশীদারদের সঙ্গে কার্যকর অংশীদারিত্ব সৃষ্টি করেছি।

এসডিজি ও জিপিইডিসির লক্ষ্য অর্জনে সম্মিলিত প্রচেষ্টা গ্রহণ এবং কার্যকর আঞ্চলিক ও বৈশ্বিক অংশীদারিত্ব প্রতিষ্ঠার প্রয়োজন বলে উল্লেখ করেন উচ্চ পর্যায়ের এ সভার বক্তারা।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর