ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

নানা ইস্যুতে চাঁদপুরকে বলা হয় মডেল জেলা : জেলা প্রশাসক

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

চাঁদপুর জেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সকাল ১০টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।

তিনি বক্তব্যে বলেন, চট্টগ্রাম বিভাগ নিয়ে যখন কথা হয় তখন ১১ জেলার মধ্যে বলাবলি হয় চাঁদপুর একটা মডেল। নদীতে মাছ নিয়ে, আইনশৃঙ্খলা উন্নয়নসহ যে কোন বিষয় নিয়ে কথা উঠলো সেখানে চাঁদপুরকে বলা হয় মডেল জেলা। সাম্প্রতিক কিছু ঘটনা চাঁদপুরে ঘটেছে যা চিন্তা করা যায় না। সেখানে বিভিন্ন অপরাধ চক্র এমন কিছু ঘটনা করে ফেলে। যেখানেই কোন ঘটনার তথ্য পাবেন, সেখানেই ব্যবস্থা নিয়ে সমাধান করতে হবে। এজন্য আমাদের সকলের উচিত যার যার অবস্থান থেকে সচেতন হওয়া।

তিনি আরো বলেন, দেশের আইন-শৃঙ্খলা উন্নয়নে এখন থেকে আমরা একটা সফটওয়্যার ব্যবহার করবো। যারা সরকারের বিরুদ্ধে কাজ করবে তাদেরকে আইনের আওতায় আনা সহজ হবে। চাঁদপুর জেলা শহরসহ জেলার সকল শহরে শান্তি বিনির্মাণে আমরা কাজ করছি। সন্ত্রাস ও মাদকমুক্ত আন্দোলন বাংলাদেশ নামে সংগঠন করেছি। এ সংগঠনের মাধ্যমে আমরা সুন্দর পরিবেশ সৃষ্টি করবো। আমাদের ম্যাজিস্ট্রেটেদের বলা আছে তৃণমূলের মানুষের সাথে কথা বলবে। বাড়ি বাড়ি গিয়ে মানুষের সমস্যা ও সমাধানের চেষ্টা করা। প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

সড়ক দুর্ঘটনা বিষয়ে গুরুত্বারোপ করে বলেন, চাঁদপুরে সড়ক দুর্ঘটনা কমিয়ে আনতে মোবাইল টিম কাজ করতে হবে। ফিটনেস অনুমোদন বিহীন যান চলাচল করতে পারবেনা। এ জেলা শহরে কতগুলো যান অনুমোদন নিয়ে চলাচল করে সেটা সবাইকে জানিয়ে দিতে হবে।

মতলব দক্ষিণে এক শিক্ষার্থীর মাথা কেটে হত্যা প্রসঙ্গে বলেন, মতলব দক্ষিণে এক শিক্ষার্থীর মাথা কেটে বিচ্ছিন্ন করার ঘটনা যাতে পুনরাবৃত্তি না হয় সে জন্য পুলিশ প্রশাসনকে কঠোর হতে হবে। নারী নির্যাতনের ঘটনাগুলো খতিয়ে দেখলে দেখাযাবে সাধারণ ঘটনাগুলো বড় রুপ নিচ্ছে। আমাদের আরো বেশি সচেতন হতে হবে যাতে ছোট-খাটো বিষয় বড় রূপ নিতে না পারে।

পুলিশ সুপার বলেন, মতলব দক্ষিণে এক শিক্ষার্থীর মাথা কেটে বিছিন্ন জায়গায় রেখেছিলো। পরবর্তীতে এটিকে একটি অপতৎপরতা চালানো চেষ্টা চালিয়েছিলো। কিন্তু মতলব দক্ষিণ থানা পুলিশ বিষটিকে শক্ত হাতে হ্যান্ডেলিং করেছি। ৪৮ ঘন্টার মধ্যে সেই বিচ্ছিন্ন ধর উদ্ধার করা হয়। যাদের আটক করা হয়েছে তারা হলো জুয়াড়ি। জুয়ার টাকা জোগাড় করার জন্য এক বন্ধু অন্য বন্ধুকে বলে ওর মোবাইলটি ভালো। ঐ শিক্ষার্থীর স্যামসাম মোবাইলটি বিক্রি করে জুয়ার টাকা মিল করবে ধর কেটে পাশের পুকুরে ভাসিয়ে দেয়।

হাসপাতালের রোগীদের মেডিকেল সার্টিফিকেট প্রসঙ্গে বলা হয়ঃ ছোট-খাটো বিষয়ে হাসপাতালে গিয়ে ১৫০০/২০০০ টাকা দিলে মিথ্যে মেডিকেল সার্টিফিকেট দিয়ে দিচ্ছে ডাক্তাররা। এ মিথ্যে মেডিকেল সার্টিফিকেট দিয়ে এক অপরের বিরুদ্ধে মামলা করে হেওপতিপন্ন করছে।

এ বিষয়ে সিভিল সার্জন বলেন, মন্ত্রণাল থেকে সিদ্ধান্ত আছে মেডিকেল সার্টিফিকেটের জন্য ৩ সদস্য বিশিষ্ট কমিটি রয়েছে। আবাসিক মেডিকেল অফিসার প্রধান ও ২ জন মেডিকেল অফিসার সদস্য। মেডিকেল সার্টিফিকেট নিতে হলে ৩জন ডাক্তারের স্বাক্ষর লাগবে। এ অভিযোগগুলো আমরা পাচ্ছি। টাকা নেওয়ার কোন বিধি-বিধান নেই। এরকম কোন ঘটনা হলে এটি সম্পূর্ণ দুর্নীতর মধ্যে পড়ে।

এবিষয়ে জেলা প্রশাসক দ্বিমত পোষণ করে বলেন, প্রত্যেক উপজেলায় ৩জনের কমিটি আছে এটি ভালো। চাঁদপুর জেলার কোন হাসপাতাল থেকে অর্থের বিনিময়ে মিথ্যে মেডিকেল সার্টিফিকেটের কোন অভিযোগ পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এরকম কোন অভিযোগ থাকলে আমাদের জানাবেন আমরা শক্তভাবে দেখবো। একজন বিসিএস অফিসার সম্মানিত ডাক্তার। অর্থের বিনিময়ে মিথ্যে মেডিকেল সার্টিফিকেট দিবে এরকম একজনও চাঁদপুর জেলায় থাকতে পারবে না। অর্থের বিনিময়ে মিথ্যে মেডিকেল সার্টিফিকেট দেওয়া মানে দুর্নীত করা।

মহিলা কলেজ প্রসঙ্গে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, চাঁদপুর সরকারি কলেজের মহিলা হোস্টেল নিয়ে পত্রিকায় লেখা-লেখি হচ্ছে। বিষয়টি সমাধানের জন্য অধ্যক্ষের প্রতি অনুরোধ জানান। নদীর পাড়গুলো দখল হয়ে যাচ্ছে। দ্রুত ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান।

চাঁদপুর শহরে কোন ট্রাক্টর চলে না। বিভিন্ন উপজেলা ট্রাক্টর চলাচল করছে। এবিষয়ে নজর দেওয়া প্রয়োজন। বিগত সভার কার্যবিবরণী পাঠ করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

এ সময় আরো বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্যাহ, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, এনএসআই যুগ্ম-পরিচালক মো. আজিজুল হক, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী, হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মাঈনুদ্দিন, কচুয়া পৌরসভার মেয়র নাজমুল আলম স্বপন প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন, চাঁদপুর মহিলা কলেজের অধ্যক্ষ মো. মাসুদুর রহমান, চাঁদপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মো. ছিদ্দিকুর রহমান ঢালী, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান এএইএম গিয়াস উদ্দিন, শাহরাস্তি উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফরিদ উল্যাহ চৌধুরী, শাহরাস্তি পৌরসভার মেয়র আঃ লতিফ গাজী, চাঁদপুর চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি সুভাষ রায়, হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসী বেগম, শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার, জেলা তথ্য অফিসার মোহাম্মদ নূরুল হক, চাঁদপুর পাসপোর্ট কর্মকর্তা মো. তাজবিল্লাহসহ স্থানীয় সকল দপ্তরের কর্মকর্তাগণ।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর