ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

পদ্মা সেতু নিয়ে গুজবে বিভ্রান্ত না হওয়ার পরামর্শ সরকারের

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১০ জুলাই ২০১৯  

সম্প্রতি,  সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে, পদ্মা সেতু নির্মাণ বিষয়ে একটি বিভ্রান্তিকর গুজব দ্রুতগতিতে  ছড়িয়ে  পড়ছে । গুজবটি আমাদের দেশের অশিক্ষিত ও অল্প শিক্ষিত মানুষের মনে ভীতি ছড়াচ্ছে এবং উৎকণ্ঠা তৈরি করতে পারে বলে ধারনা করা হচ্ছে ।   ভিত্তিহীন ও অমূলক এই গুজবে বিশ্বাস না করতে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং শিক্ষিত ও সচেতন মহল থেকে আহবান জানানো হচ্ছে । 

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ছড়ানো গুজবে বলা হচ্ছে- “পদ্মা সেতু নির্মাণ কাজে ১ লক্ষ কিংবা তারও অধিক মানুষের মাথা লাগবে। এগুলো সংগ্রহ করতে সারাদেশে ৪১টি দল বের হয়েছে; যারা হাঁটে-বাজারে ঘুরে মানুষকে অপহরণ করে কিংবা বিভিন্ন কৌশলে এসব মাথা সংগ্রহ করছে। তারা মানুষকে অজ্ঞান করতে বিভিন্ন ধরনের স্প্রে ব্যবহার করছে।"

একবিংশ শতাব্দীর এই যুগে আমরা জ্ঞান বিজ্ঞানের শীর্ষ পর্যায়ে আরোহণ করেছি । বাংলাদেশের মানুষ এখন আরও সচেতন। তাই, ভিত্তিহীন ও মিথ্যা এই গুজব উদ্দেশ্যপ্রণোদিত ছাড়া কিছু নয় বলে ধারনা বুদ্ধিজীবী মহলের । 

গত  মঙ্গলবার, তথ্য অধিদপ্তর থেকে ‘পদ্মা সেতু প্রকল্প পরিচালক’ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে স্পষ্টভাবে জানিয়ে দেয়া হয়েছে, “মানুষকে বিভ্রান্ত করতে কুচক্রি মহল এ ধরনের মিথ্যা খবরের অপপ্রচার চালাচ্ছে। এসব খবর গুজব। এর কোনো সত্যতা নেই। এ ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য দেশবাসীকে তথ্য অধিদপ্তর থেকে অনুরোধ জানানো হয়েছে”। একই সঙ্গে এই ধরনের অপপ্রচার আইনত দণ্ডনীয় অপরাধ বলেও উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

No photo description available.

উল্লেখ্য পদ্মা সেতু প্রায় ৬.১৫ কি. মি.  দৈর্ঘ্যের বাংলাদেশের দীর্ঘতম সড়ক ও রেল  সেতু হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছে । মাওয়া ও জাজিরা সংযোগকারি এই দ্বিতল সেতুটি ৪২ টি পিলার ও ৪১ টি স্প্যানের সমন্বয়ে তৈরী হবে। ইতিমধ্যে ২.১   কি. মি. মূল সেতু দৃশ্যমান হয়েছে। 

এমতাবস্থায়, সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, পদ্মাসেতু নির্মাণের শুরু থেকেই দেশী ও বিদেশী চক্ররা নানাবিধ ষড়যন্ত্র করে আসছে; যাতে করে আমরা আত্মনির্ভরশীল জাতি হিসেবে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে না পারি। মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনার দৃঢ় মনোবলের কারনেই, নিজস্ব অর্থায়নে এগিয়ে চলছে পদ্মা সেতুর কাজ এবং ২০২১ সেতুর কাজ শেষ হবে বলে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে। তাই, এই ঘৃণ্য গুজবে কান না দিতে সেতু সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সর্বোচ্চ মহল থেকে আহবান জানানো হয়েছে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর