ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

পুরাণবাজারে সদর মডেল থানার উদ্যোগে বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৯  

পুরাণবাজারে চাঁদপুর সদর মডেল থানার উদ্যোগে বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। সন্ত্রাস, জঙ্গি, চাঁদাবাজি, মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং, যৌতুক ও সাইবার ক্রাইম, চুরি ও কিশোর অপরাধ প্রতিরোধে এ বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন করেন চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিন। এ উপলক্ষে কমিউনিটি পুলিশ চাঁদপুর অঞ্চল-৮-এর আয়োজনে সোমবার সন্ধ্যায় মধুসূদন হাই স্কুল মাঠের ভাই ভাই ক্লাবে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অঞ্চল-৮-এর সভাপতি নকিবুল ইসলামের সভাপতিত্বে ও চাঁদপুর মডেল থানার পুলিশ পরিদর্শক (কমিউনিটি পুলিশিং ও অপারেশন) আব্দুর রবের পরিচালনায় বক্তব্য রাখেন ওসি (তদন্ত) হারুনুর রশিদ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর পৌর কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক ও চেম্বার পরিচালক রোটাঃ জামাল হোসেন, পুরাণবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ জাহাঙ্গীর আলম, বিট পুলিশিং অফিসার এসআই লিটন সিংহ, কমিউনিটি পুলিশ কর্মকর্তা ফয়সাল আহমেদ চৌধুরী, আবুল বাশার মিলন, শাহজাহান মাতাব্বর, সদস্য তাছির বেপারী, হাজী শাহআলম বাদশা, যুগ্ম সম্পাদক বিপ্লব গোপ, কোষাধ্যক্ষ বেলায়েত হোসেন তপাদার, মহিলা সম্পাদিকা ফেরদৌসী বেগম, সদস্য উজ্জ্বল তালুকদার, নজরুল ইসলাম হাওলাদার প্রমুখ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে ওসি নাসিম উদ্দিন বলেন, এলাকার জনসংখ্যা, থানার জনবল, অপরাধের মাত্রা ও ধরণ এবং টহলের জন্য সুবিধাজনক পরিধির ওপর ভিত্তি করে বিভিন্ন বিট গঠন করা হয়েছে। তিনি বলেন, পুরাণবাজারে মাদক ও চুরির বদনাম রয়েছে। ইদানিং কিশোর অপরাধও বাড়ছে। বাল্যশিক্ষার অভাবে শিশুরা চুরি করাসহ বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ছে। নৈতিক অবক্ষয়ের কারণে তারা অপরাধী হয়ে উঠছে। এ ব্যাপারে অভিভাবকদের সজাগ এবং সচেতন হতে হবে। তিনি বলেন, বিট পুলিশিং কার্যক্রম বাস্তবায়িত হলে এলাকার পুলিশি দায়িত্ব, মামলার তদন্ত, আসামী গ্রেপ্তার, ওয়ারেন্ট তামিল, মাদক, অবৈধ অস্ত্র উদ্ধার ও ভিকটিম সাপোর্টসহ বিভিন্ন কার্যক্রম গতিশীল হবে। পাশাপাশি অপরাধ সংঘটনের স্থান, প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্য, অপরাধী চিহ্নিতকরণ সহজ এবং অপরাধ ও অপরাধী সম্পর্কে তথ্য সংগ্রহ সহজ হবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর