ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

পৌর ১নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৯  

চাঁদপুর পৌর ১নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১০ ডিসেম্বর মঙ্গলবার সকাল ১১টায় পুরাণবাজার ট্রাকঘাটে উৎসবমুখর এবং শান্তিপূর্ণ পরিবেশে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ। তিনি বলেন, উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে শেখ হাসিনাকে দীর্ঘদিন ক্ষমতায় রাখতে হবে। এজন্যে তৃণমূল থেকে সম্মেলনের মাধ্যমে সংগঠন শক্তিশালী করা হচ্ছে। আমাদের ত্যাগী নেতা-কর্মী দরকার। দলের ভেতর কোনো বিশৃঙ্খলা এবং বিভাজন চলবে না। দেশের উন্নয়নের অগ্রযাত্রা এবং গণতন্ত্রকে এগিয়ে নিতে হলে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ থাকতে হবে। যারা অপতৎপরতা চালাচ্ছে তারা যেনো আর ক্ষমতায় না আসতে পারে এ ব্যাপারে সবাইকে সচেষ্ট থাকতে হবে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগের জন্ম হয়েছে মানুষের অধিকার আদায়ের জন্যে। বঙ্গবন্ধুকে হত্যা করে আমাদের স্বাধীনতাকে তারা হত্যা করতে চেয়েছিলো। জিয়াউর রহমানই বঙ্গবন্ধুর আসল খুনি। জনগণ দেশকে আর পেছনে নিতে দেবে না। যে কোনো অপতৎপরতা রুখে দাঁড়াবে। তিনি বলেন, প্রতি ইউনিটে শক্তিশালী কমিটি গঠন করা হবে। যে কোনো আন্দোলন-সংগ্রাম ও নির্বাচনে পূর্বের ন্যায় সেই ধারা অব্যাহত রাখা হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সহ-সভাপতি আলহাজ বিল্লাল আখন্দ, যুগ্ম সাধারণ সম্পাদক আহছান উল্লাহ আখন্দ ও সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী।

সম্মেলনে উদ্বোধকের বক্তব্য রাখেন চাঁদপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোপ। প্রধান বক্তার বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আবু নাছের বাচ্চু পাটওয়ারী, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল ও সহ-প্রচার সম্পাদক হাসান ইমাম বাদশা।

১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আসলাম গাজীর সভাপ্রধানে ও পৌর আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর ভূঁঞার উপস্থাপনায় সম্মেলনে আরো বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী কাশেম গাজী, নূরুল ইসলাম নুরু, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও পৌর কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝি, পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাবি্বর হোসেন মন্টু দেওয়ান, সাংগঠনিক সম্পাদক ও পৌর প্যানেল মেয়র হুমায়ুন কবির খান, দপ্তর সম্পাদক এমরান হোসেন, সদস্য রেজওয়ানুর রহমান রিজু, নাছির খান, মোজহার হোসেন টিপু, পৌর যুবলীগের আহ্বায়ক আঃ মালেক শেখ। জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলন উদ্বোধন করেন পৌর নেতৃবৃন্দ। কোরআন তেলাওয়াত করেন ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য হাজী আঃ মান্নান শেখ। শোক প্রস্তাব উপস্থাপন করেন ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন মানিক। প্রবীণ আওয়ামী লীগ নেতা হাজী ইউনুছ মাঝি, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক সালাহ উদ্দিন মোঃ বাবর, ওয়ার্ডের সভাপতি প্রার্থী আলহাজ ইউসুফ বাদল মিজিসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

সম্মেলনে ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পদে ৮ জন এবং সাধারণ সম্পাদক পদে ৪জন প্রার্থী ছিলেন। তারা হলেন : সভাপতি পদে বর্তমান সভাপতি আসলাম গাজী, মরহুম ইউনুছ মিয়াজীর ছেলে আলহাজ ইউসুফ বাদল মিজি, হাজী আবুল বাশার মিলন, আঃ মজিদ খান ডেঙ্গু, সফিকুর রহমান, নূর মোহাম্মদ পাটওয়ারী ও হাজী আঃ মান্নান শেখ। সাধারণ সম্পাদক পদে প্রার্থীরা হলেন : বর্তমান সাধারণ সম্পাদক মোশারফ হোসেন মানিক, তৈয়মুর হাছান টিপু দেওয়ান, ফজল প্রধানিয়া ও মোঃ দুলাল কাজী।

প্রার্থীদের মধ্য থেকে সমন্বয় না হওয়ায় কমিটি ঘোষণা হয়নি। পৌর নেতৃবৃন্দ আলাপ-আলোচনা করে সভাপতি ও সাধারণ সম্পাদক পরবর্তীতে ঘোষণা করবেন বলে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে জানানো হয়।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর