ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

প্রভাবশালীদের সরকারি খাল দখল

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০১৯  


বর্তমান সময়ে শাহরাস্তি পৌর এলাকার প্রধান সমস্যা হিসেবে দেখা দিয়েছে খাল দখল। প্রশাসনের কোনো নজরদারি না থাকায় ইতিমধ্যে পৌর এলাকার অনেক খালই ভরাট করে দখলে নিয়েছে প্রভাবশালীরা। শুধু তাই নয়, খালগুলো ভরাট করে ইমারত নির্মাণ করায় এরই মধ্যে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে জলাবদ্ধতা দেখা দিয়েছে। পৌরসভার বিভিন্ন ওয়ার্ড থেকে প্রতিনিয়ত জলাবদ্ধতার অভিযোগ শোনা যাচ্ছে।

বড় আশ্চর্যের বিষয় হলো, শাহরাস্তি পৌর ভবনের সামনের সরকারি খালটি ইতিমধ্যে ভরাট করে নিয়েছে স্থানীয় প্রভাবশালী কিছু ব্যক্তি। খালটি ভরাট হওয়ায় পৌর এলাকার ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের জনগণ চরম ভোগান্তিতে পড়েছেন। দেখা দিয়েছে ওই এলাকায় পানিবাহিত রোগ। জলাবদ্ধতার হাত থেকে রক্ষা পেতে এলাকাবাসীর পক্ষে পৌরসভায় আবেদন করেছেন মোঃ আবু মুছা আল শিহাব নামের এক ব্যক্তি।

তিনি তার অভিযোগে উল্লেখ করেন, ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের পানি নিষ্কাশনের একমাত্র পথ পৌর ভবনের সামনের খালটি। কতিপয় ব্যক্তি সরকারি খালটি ভরাট করে ইমারত নির্মাণ করার ফলে এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে। তার এই অভিযোগপত্রটি আমলে নিয়ে পৌর মেয়র হাজী আবদুল লতিফ উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট সরকারি খাল ও পানি নিষ্কাশনের পথ অবৈধভাবে মাটি ভরাটের বিষয়ে ব্যবস্থাগ্রহণের জন্যে লিখিতভাবে জানান। গত ২৮ আগস্ট মেয়র এ পত্র লিখেন। পত্র লেখার প্রায় দেড় মাস অতিবাহিত হলেও এ বিষয়ে প্রশাসনের কাছ থেকে কোনো পদক্ষেপ গ্রহণ না করায় এলাকাবাসীর মাঝে হতাশা বিরাজ করছে।

এ বিষয়ে পৌর মেয়র হাজী আবদুল লতিফ জানান, আমি অভিযোগটি পাওয়ার পর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিতভাবে জানিয়েছি। এরপর কোনো খবর আমি জানি না। তিনি বলেন, আমার কাছে কোনো পুলিশ নেই, ম্যাজিস্ট্রেট নেই, আমি ইচ্ছা করলেই সব পারি না। যারা করবে তারা না করলে কী করার আছে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর