ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

ফরিদগঞ্জ পৌরবাসীর দুঃখ দূর করে স্বপ্ন পূরণ

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২০  


উপজেলা সদর তথা পৌরসভার প্রধান সড়কটি ছিল বছরের পর বছর ধরে দুঃখের কারণ। সড়কের দুরাবস্থার কারণে বাজারের ব্যবসায়ী, পথচারী, আবাসিক বাসিন্দা এবং জনসাধারণকে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে। ভাঙ্গাচুরা রাস্তার কারণে অতিরিক্ত ভাড়া গুণতে হয়েছে। ইতিপূর্বে সড়কটি পাকাকরণের কাজ বেশ কয়েকবার হলেও কিছুদিন পরই তা আগের অবস্থায় ফিরে এসেছে। ফলে জনগণের দুর্ভোগ রয়ে গেছে বারংবারই। অবশেষে বর্তমান পৌর মেয়র মাহফুজুল হকের উদ্যোগে প্রধান সড়কটি আরসিসি ঢালাইয়ের মাধ্যমে সম্পন্ন করায় একটি স্বপ্ন পূরণ হলো।

গতকাল সোমবার বিকেলে এক কোটি ত্রিশ লাখ টাকা ব্যয়ে ৭শ' ৩০ মিটার দীর্ঘ সড়কের আরাসসি ঢালাইয়ের শেষ মুহূর্তের নির্মাণ কাজ ফরিদগঞ্জ প্রেসক্লাবের নেতৃবৃন্দসহ পরিদর্শন করেছেন ফরিদগঞ্জ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র মাহফুজুল হক। এ সময় তিনি বলেন, পৌরবাসীর দুঃখ দূর করে স্বপ্ন পূরণে আমি অঙ্গীকারাবদ্ধ। উপজেলা সদরের প্রধান সড়কটি আরসিসি ঢালাইকরণের মাধ্যমে দীর্ঘস্থায়ী উন্নয়ন করা সম্ভব হলো। ফলে এখন আর বাজারের ব্যবসায়ী থেকে শুরু করে সকল ধরনের মানুষকে দুর্ভোগ পোহাতে হবে না। জননেত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের দোরগোড়ায় নিয়ে যাওয়ার যে চেষ্টা করছেন, তারই অংশ হিসেবে পৌরবাসী সুফল ভোগ করছে। তিনি বলেন, শত বাধা বিপত্তি পেরিয়ে আমি প্রধান সড়কটির নির্মাণ কাজ সম্পন্ন করতে পেরেছি। ইতিপূর্বে বাসস্ট্যান্ড থেকে ভূমি অফিস পর্যন্ত টেন্ডার হলেও নানা কারণে তা অর্ধেক কাজ হয়ে বন্ধ হয়ে যায়। ফলে পুনরায় আমাকে কাঠখড় পুড়িয়ে নতুন করে প্রকল্প তৈরি করে এই কাজটুকু সম্পন্ন করতে হয়েছে। আশা করছি আগামী কিছু দিনের মধ্যে উত্তর গলির কাঁচাবাজার সড়ক ও ড্রেনের নির্মাণ কাজ সম্পন্ন হলে আর কোনো সমস্যা থাকবে না। তাছাড়া সুপেয় পানি সাপ্লাই ব্যবস্থার কাজ চলমান রয়েছে।

তিনি আরো বলেন, এই মেয়াদের মধ্যে পৌরসভার উন্নয়নের কাজ প্রায় সম্পন্ন না হলেও আগামীতে নির্বাচিত হলে বাকি কাজ সম্পন্ন হবেই। আওয়ামী লীগ সরকার কথায় নয় কাজে বিশ্বাসী।

পরিদর্শনকালে পৌরসভার সহকারী প্রকৌশলী নজরুল ইসলাম চৌধুরী, উপ-সহকারী প্রকৌশলী মাহমুদুন্নবী, পৌরসভার কর্মকর্তা এবং ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, সাংগঠনিক সম্পাদক নারায়ণ রবিদাস, প্রচার সম্পাদক আনিছুর রহমান সুজনসহ সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর