ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

ফরিদগঞ্জে ইতালিফেরত এক ব্যক্তি সেলফ কোয়ারেন্টাইনে

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৩ মার্চ ২০২০  

ফরিদগঞ্জে ইতালিফেরত এক ব্যক্তিকে সেলফ কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে স্থানীয় প্রশাসনের পরামর্শে তিনি তার নিজ ঘরে কোয়ারেন্টাইনে রয়েছেন। এক সপ্তাহ আগে ওই ব্যক্তি ইতালি থেকে দেশে ফেরৎ আসেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলি হরি বলেন, গত এক সপ্তাহ আগে ওই ব্যক্তি ইতালি থেকে দেশে আসেন। এ সময় তিনি নিজ থেকেই ঘরের বাইরে তেমন বের হননি। বৃহস্পতিবার সকালে আমরা বিষয়টি জানার পর তাকে সেলফ কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছি। তিনি আমাদের জানিয়েছেন, তার কাছে হেলথ সার্টিফিকেট রয়েছে। তারপরও আমরা সার্বক্ষণিক তার উপর নজর রাখছি।

ইউএনও আরো জানান, গত ১০ দিনে ফরিদগঞ্জ উপজেলায় প্রায় দেড় শতাধিক প্রবাসী ফিরেছেন। তাদের সকলের ব্যাপারে বিশেষ নজর রাখছে প্রশাসন।

এদিকে করোনা মোকাবিলায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ ে৭ বেডের একটি আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত রাখা হয়েছে। পাশাপাশি দুটি শিক্ষা প্রতিষ্ঠানকে কোয়ারেন্টাইন হিসেবে প্রস্তুত রেখেছে স্থানীয় প্রশাসন।

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনগণকে সচেতন করে তুলতে গতকাল বৃহস্পতিবার সকালে অনুষ্ঠিত উপজেলা আইনশৃঙ্খলা সমন্বয় সভা ও উপজেলা পরিষদের মাসিক সভায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের নানা দিকনির্দেশনা প্রদান করে উপজেলা প্রশাসন। বিদেশ থেকে আগত প্রবাসীদের সার্বক্ষণিক খোঁজখবর রাখা, সর্বত্র পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা এবং জনগণেকে ভীত না হয়ে সচেতন করে তোলার জন্যে বলা হয়।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর