ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

ফরিদগঞ্জে দুই ভাইয়ের দ্বন্দ্বে চলাচলের রাস্তা বন্ধ

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

ওরা একই মায়ের গর্ভ থেকে জন্ম নেয়অ দুই ভাই। একজনের নাম আবদুল হাকিম আরেক একজনের নাম আবদুল হাদি।এই দু ভাইয়ের মধ্যে পৈত্রিক জায়গার মালিকানার ভোগদখল নিয়ে চলছে দীর্ঘ দিনের দ্বন্দ্ব। এই দ্বন্দ্বের জের হিসেবে এক ভাইয়ের পরিবারের চলচালের রাস্তায় বাঁশ দিয়ে তিনটি বেড়া দিয়ে চলাচলের রাস্তা বন্ধ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে ফরিদগঞ্জের ভোটাল গ্রামে। এতে করে আবদুল হাকিমের পরিবারটি গত একমাস ধরে এক রকম অবরুদ্ধ হয়ে আছে বলে মনে করছে।

ভুুক্তভোগী পরিবার ও এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে, ভোটাল গ্রামের আলহাজ¦ ইদ্রিছ মিয়ার ৭ ছেলে ও ১ কণ্যা রয়েছে। ৭ ভাইয়ের মধ্যে ওই দুই ভাই পৈত্রিক জায়গায় পাশাপাশি বসত বাড়ি নির্মাণ করে বসবাস করে আসছিল। এক পর্যায়ে দুই দুই আবদুল হাকিম ও আবদুল হাদির মধ্যে জায়গার ভোগদখল নিয়ে দ্বন্দ্ব বাড়তে থাকে। স্থানীয় ভাবে এর সুরাহা না হওয়ায় আবদুল হাকিম সম্প্রতি ফরিদগঞ্জ থানায় তারই ছোট ভাই আবদুল হাদির বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, আবদুল হাকিমের বাড়ি থেকে বের হওয়ার চলাচলের রাস্তায় বাঁশ দিয়ে প্রায় ২০ ফুট দৈর্ঘৈ ও ৬ ফিট উচ্চতা বিশিষ্ট তিন স্থানে তিনটি বেড়া। চলাচলের রাস্তায় পাশেই থাকার্ পুকুরে আবদুল হাদি অবৈধ ভাবে ড্রেজার দিয়ে মাটি কাটা কাজ করছে।

চলাচলের রাস্তায় বেড়া থাকায় প্রায় একমাস ধরে আবদুল হাকিমের লোকজন ওই বেড়া ডিংগিয়ে চলাচল করতে বাধ্য হয়। আবদুল হাকিমের জায়গা যেন ধসে পড়ে সে জন্য ড্রেজার লাগানো হয়েছে বলে তিনি দাবি করছে। অবৈধ ভাবে পুকুরে ড্রেজার দিয়ে মাটি তোলার খবর পেয়ে ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মমতা আফরিনের হস্তক্ষেপে ওই ড্রেজার তুলে নিতে বাধ্য হয়েছে সাবেক জনপ্রতিনিধ আবদুল হাই।

এ নিয়ে আবদুল হাকিম তার ভাইয়ের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে বলেন, ২০০০ সালে স্থানীয় দেনদরববারের মাধ্যমে আমাদের জায়গা সম্পদের ভাগবাটোয়ার মাপঝোখ করে একটি চিটা তৈরি করে উভয় পক্ষের মধ্যে তা মিমাংসা হয়েছিল। কিন্তু আবদুল হাদি হঠাৎ করে ওই মাফজোকের চিটা গোপন রেখে একের পর এক আমার জায়গা তার দাবি করে অহেতুক ঝামেল সৃষ্টি করছে।

অপরদিকে আবদুল হাকিমের ছোট ভাই সাবেক ইউপি মেম্বার আবদুল হাদি বলেন, আমি পুকুর ঘাটে যেন যেতে না পারি সে জন্য আমার বড় ভাই তা বাইলের বেড়া দিয়ে বন্ধ করে দেয়ায় আমি রাগের বশে তার চলাচলের রাস্তায় বার্ঁশ দিয়ে বেড়া দিয়েছি।

তবে এটি ফয়সালার জন্য আমরা অচিরেই বৈঠকে বসছি। তবে ওই এলাকারই কয়জন জানায়, ওই পরিবারটি মধ্যে শিক্ষিত লোক ছাড়াও রয়েছে শিক্ষক, জনপ্রতিনিধি ও ব্যাংকার । দীর্ঘ দিনের বিরোধের জের হিসেবে তাদের দৃশ্যমান বিতর্কিত কার্যক্রমে শিক্ষিত পরিবার হিসেবে পরিচয় বহন করেনি।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর