ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

ফরিদগঞ্জে নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে সঠিক ধারণা

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০১৯  

ফরিদগঞ্জ উপজেলা পরিষদ ও বি রিলেটেড টু অডিও ভিজ্যুয়াল এডুকেশন (ব্রেইভ)-এর যৌথ উদ্যোগে ফরিদগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শুরু হয়েছে বঙ্গবন্ধু উৎসব। এ আয়োজনের অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার ফরিদগঞ্জ উপজেলার পাইকপাড়া ইউজি উচ্চ বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান। এ সময় তিনি নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে অডিও ভিজ্যুয়াল-এর মাধ্যমে প্রদর্শনীর উদ্বোধন করেন ও উদ্বোধনী বক্তব্যে বলেন, ব্রেইভ একটি যুগান্তকারী সময়োপযোগী উদ্যোগ নিয়েছে। এর দ্বারা বঙ্গবন্ধু সম্পর্কে এই প্রজন্ম স্পষ্ট ধারণা পাবে। আর নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে সঠিক ধারণা দিতে পারলেই তারা দেশপ্রেমিক হয়ে উঠবে।

বঙ্গবন্ধুর জীবন ও কর্ম বিষয়ক তথ্য উপস্থাপন, স্মারক বক্তব্য, শিশু কিশোরদের রচনা প্রতিযোগিতা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এই উৎসবে। প্রত্যেক শ্রেণির শিক্ষার্থীরা পৃথকভাবে এতে অংশগ্রহণ করবে। প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে চারদিন করে আগামী দুই মাসব্যাপী ফরিদগঞ্জ উপজেলার ১৬টি শিক্ষা প্রতিষ্ঠানে এই কার্যক্রম চলবে। অনুষ্ঠানের প্রধান সমন্বয়কারী ও ব্রেইভের সাধারণ সম্পাদক নাজমুল হক জুয়েল বলেন, এ অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীরা ভিন্নআঙ্গিকে বঙ্গবন্ধুকে জানবে। কোমলমতি শিক্ষার্থীদের কাছে বঙ্গবন্ধু দেশপ্রেমের নিদর্শন হয়ে থাকবে।

অনুষ্ঠানের সদস্য সচিব রিফাত কান্তি সেন বলেন, বঙ্গবন্ধু উৎসবের মাধ্যমে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুকে অনুধাবন করবে, বঙ্গবন্ধু সম্পর্কে তাদের অনুভব থেকে লিখবে। সর্বোপরি তাদের হাতে লেখাগুলো প্রকাশিত হবে আগামী বছর বঙ্গবন্ধু উৎসব উপলক্ষে প্রকাশিতব্য পুস্তিকায়। এ সম্পর্কে ব্রেইভ স্কুল টিম ফরিদগঞ্জ ইউনিটের প্রধান সমন্বয়কারী মরিয়ম আক্তার বলেন, আমাদের এ আয়োজনের সাথে থেকে সহপাঠীদের মাঝে বঙ্গবন্ধুকে ছড়িয়ে দিতে পেরে আমরা বেশ আনন্দিত। আমরা ফরিদগঞ্জের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে এ আয়োজন সম্পন্ন করে সবাইকে উদ্বুদ্ধ করতে চাই।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জের রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষকম-লী ও ব্রেইভ টিমের সদস্যবৃন্দ।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর