ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

ফরিদগঞ্জে বড় বোন ও ছোট ভাইকে ঠকাতে গিয়ে এ কেমন কান্ড

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০১৯  

ফরিদগঞ্জের পূর্ব দায়চারা গ্রামে ভাই-বোনের সম্পত্তি ভোগদখল আর ভাগবাঁটোয়ারা নিয়ে চলছে তুলকালাম কা-। ছোট ভাই ও বড় এক বোনকে ঠকিয়ে প্রতিপক্ষ দুই ভাই জোরপূর্বক পৈত্রিক সম্পত্তি দখল ও বিক্রির পাঁয়তারার বিরুদ্ধে মামলা-হামলা হওয়া ছাড়াও নির্বিচারে গাছ কাটা এবং জোরপূর্বক ঘর নির্মাণ করার প্রস্তুতি নিয়ে চলছে দুপক্ষের মধ্যে বিরোধ এখন তুঙ্গে। অবশেষে থানা ও আদালতে মামলা দিয়ে ১৪৪ ধারা জারি করতে আকুতি জানিয়েছে সম্পত্তি থেকে বঞ্চিত বড় বোন ও ছোট ভাই। ফরিদগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার পূর্ব দায়চারা গ্রামের মৃত জাবেদ উল্লা খানের ৩ ছেলে ও ১ মেয়ে। এদের মধ্যে আক্তার খান ও শাহআলম খানের সাথে দীর্ঘদিন থেকে তাদেরই আরেক ভাই ফিরোজ ও বোন ফাতেমার সম্পত্তি ভাগবাঁটোয়ারা নিয়ে বিরোধ চলে আসছিলো। এ বিরোধ মীমাংসার জন্যে এলাকায় একাধিকবার দেন দরবার ও সালিস হয়েছে। তবুও দুপক্ষের বিরোধ মীমাংসা হয়নি। এক পর্যায়ে আক্তার ও শাহআলম জোটবদ্ধ হয়ে তাদেরই আরেক ভাই ফিরোজ ও বোন ফাতেমার প্রাপ্য ওয়ারিশের প্রায় ১৬ শতাংশ সম্পত্তি (সিএস-১২৬, বিএস- ৩১২ এবং ৭১০৬নং হেবা দলিল মূলে ৩০টি দাগের ভিতরে মালিক) জোরপূর্বক দখল করে তাতে ঘর নির্মাণ এবং কিছু সম্পত্তি গোপনে বিক্রির পাঁয়তারা করছিলো। এমন অবস্থায় নিরুপায় হয়ে ফিরোজ উক্ত সম্পত্তির উপর আক্তার খান ও শাহআলম খানের বিরুদ্ধে চাঁদপুরের আদালতে মামলা দায়ের করেছে। গত ১৯ নভেম্বর মামলা নাং ১০৯৭/১৯। এ মামলা দায়েরের পর বিজ্ঞ আদালত ১৪৪ জারি করেছে। অপরদিকে ফাতেমা বেগমও গত ২ নভেম্বর তার পৈত্রিক সম্পত্তি যাতে বিক্রি করতে না পারে সেজন্যে ফরিদগঞ্জের সাব রেজিস্ট্রি অফিসে একটি আবেদন দিয়েছেন।

এ বিষয়ে ফাতেমা বেগম বলেন, পৈত্রিক সম্পত্তি যাতে বিক্রি করতে না পারে সেজন্যে আমি নিরূপায় হয়ে আমার ৩ ভাইয়ের মথ্যে দুই ভাইয়ের বিরুদ্ধে সাবরেজিস্ট্রি অফিসে অভিযোগ দেয়া ছাড়াও উক্ত বিষয়টি ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমানকে অবহিত করেছি।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর