ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

ফরিদগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৯টি ছাগল পুড়ে ছাই

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২০  

ফরিদগঞ্জের প্রত্যন্ত অঞ্চলে রাতের অাঁধারে অগ্নিকাণ্ডে এক গৃহস্থের খামারে লালন পালন করা উন্নত জাতের ৯টি ছাগল পুড়ে ছাই হয়ে গেছে। অনাকাঙ্ক্ষিত এ ঘটনায় দিশেহারা খামার মালিক দরিদ্র আব্বাছ উদ্দিন। এ ঘটনায় কমপক্ষে তিন লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে খামার মালিকের। ঘটনাটি কোনো বর্বরতার বহিঃপ্রকাশ কি না এমন প্রশ্ন তুলেছে এলাকাবাসী। ঘটনা ঘটেছে গত বৃহস্পতিবার রাতে উপজেলার লাড়ুয়া গ্রামে। এ ঘটনায় ফরিদগঞ্জ থানা পুলিশের শরণাপন্ন হয়েছেন ছাগলগুলোর মালিক ক্ষতিগ্রস্ত আব্বাছ উদ্দিন।

অভিযোগে জানা গেছে, গত বৃহস্পতিবার সন্ধ্যায় প্রতিদিনের ন্যায় ছাগলের খামার বন্ধ করে আব্বাছ উদ্দীন বাড়ি চলে যান। পরে ওইদিন ভোর রাতে অগ্নিকাণ্ডের খবর শুনে আব্বাছ বাড়ি থেকে দৌড়ে এসে দেখে তার খামারে দাউদাউ করে আগুন জ্বলছে। আগুনে ৯টি ছাগল পুড়ে ছাই হয়ে গেছে।

উপজেলার ১২নং ইউনিয়নের লাড়ুয়া গ্রামের নূর মোহাম্মদের ছেলে আব্বাছ উদ্দিন (৩৫) বাড়ির পার্শ্ববর্তী ডাকাতিয়ার পাড়ে একটি ছাগলের খামার গড়ে তুলেছেন। খামারে পর্যায়ক্রমে উন্নতজাতের ৯টি ছাগল লালনপালন করছিলেন। গত কয়েক বছর পূর্বে গড়ে তোলা খামারের আয়ে তার ছোট সংসার চলছিলো। এর মধ্যে তিনটি বকরী ছাগল গর্ভবতী হয়। তিন মাসের মধ্যে বাচ্চা প্রসব করার সময় নির্ধারণ ছিলো। আব্বাছ উদ্দীন বলেছেন, খামারে আগুন লাগতে আমি দেখিনি। তাই কারও নাম বলতে পারছি না।

এ ঘটনার অভিযোগ পেয়ে গতকাল বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ফরিদগঞ্জ থানার এএসআই সাইদুল হক। ঘটনাস্থল থেকে ফিরে তিনি বলেন, রাতের অন্ধকারে ছাগলের খামারে অগি্নকা-ের কোনো কারণ জানা না গেলেও তদন্ত অব্যাহত রয়েছে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর