ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

ফরিদগঞ্জে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২২ আগস্ট ২০১৯  

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা পরিষদের উদ্যোগে জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতের স্মরণে আলোচনা সভা, গনভোজ এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।বুধবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত এই আলোচনা সভাটি এক পর্যায়ে আওয়ামী লীগের কয়েকহাজার নেতাকর্মীসহ সর্বস্তরের জনসাধারণের উপস্থিতির মধ্যে দিয়ে জনসুমুদ্রে পরিনত হয়। উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটওয়ারী। এসময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি নাম নয়, একটি স্বাধীন দেশের জন্মদাতা।

তিনি তাঁর সারাজীবনের মেধা ও শ্রম দিয়ে এদেশের মানুষের মুক্তির জন্য কাজ করে গেছেন। কিন্তু পাকিস্তানী প্রেত্মারা তাকে স্বপরিবারে হত্যার মধ্যে দিয়ে এদেশকে আবারো পাকিস্তান বানানোর চেষ্টা চালিয়েছিল। কিন্তু সেদিন মহান আল্লাহ জাতির পিতার দুই সন্তানকে বাচিয়ে রেখেছিলেন। সেদিনের খন্দকার মোশতাকরা বঙ্গবন্ধুকে হত্যার চেষ্টায় সফল হলেও ২০০৪সালে তাদের উত্তরসুরিরা গ্রেনেড হামলা চালিয়ে সেই নীল নকশা চালিয়ে ব্যর্থ হয়।

আমাদের প্রধানমন্ত্রী  ও দলের সভাপতি শেখ হাসিনাকে বাঁচাতে নেতাকর্মীরা নিজেরা মানবঢাল রচনা করে তার জীবন বাচিয়েছে।আজ তিনি ক্ষমতায় থাকার কারণে দেশ এগিয়ে যাচ্ছে, বিশ্বের দ্বিতীয় দ্রুত বর্ধনশীল অর্থনৈতিক দেশ হিসেবে উঠে এসেছে বাংলাদেশ। একের পর এক উন্নয়ন কর্মকান্ডের কারণে আমরা উন্নত দেশের তালিকায় নাম লেখাতে এগিয়ে যাচ্ছি।

জেলা পরিষদ সদস্য মশিউর রহমান মিটুর পরিচালনায় এসময় অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল খায়ের পাটওয়ারী, সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকার, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আবুল কাশেম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রফিকুল আমিন কাজল, মহিলা ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম, ইউপি চেয়ারম্যান শওকত আলী, এইচ এম হারুন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ষহিদ উল্ল্যা তপদার, সেক্টর কমান্ডারস ফোরামের সাধারণ সম্পাদক অধ্যক্ষ এম তবিবুল্ল্যা, উপজেলা যুব লীগের আহ্বায়ক বিল্লাল হোসেন, ছাত্র লীগের সভাপতি মাহবুব আলম সোহাগ, ওলামা লীগের সভাপতি মাও. মিজানুর রহমান খন্দকার এবং আওয়ামী লীগ নেতা জাকির হোসেন খান।আলোচনা শেষে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন উপজেলা কেন্দ্রীয় জামে মসিজদের খতিব মাও. মমিনুল ইসলাম খান।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর