ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

ফরিদগঞ্জের আতঙ্কের নাম ভূমিদস্যু মাসুদ খান

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০১৯  

ফরিদগঞ্জের সাহেবগঞ্জ গ্রামের মরহুম বশির উল্যাহ খানের ছেলে মোঃ মাসুদ হোসেন খান গং ফরিদগঞ্জবাসীর কাছে কুখ্যাত ভূমিদস্যু হিসেবে পরিচিত। এ নামটি এখন ফরিদগঞ্জের সাধারণ জনগণের কাছে এক মূর্তিমান আতঙ্ক। কখন কার জমি, দোকান, ব্যবসা প্রতিষ্ঠান এমনকি বসতঘর এই মাসুদ গং জোরপূর্বক কিংবা জাল দলিল তৈরি করে দখল করে নেয় সে আতঙ্কে থাকে ফরিদগঞ্জের মানুষ। এমনকি তার বাহিনীর ভূমিদস্যুতার হাত থেকে শিক্ষা প্রতিষ্ঠানও রেহাই পায়নি। তার এই দখলদারিত্ব এবং ভূমিদস্যুতা বিশেষ করে ফরিদগঞ্জের গৃদকালিন্দিয়া এলাকাজুড়ে।

গত কিছুদিন আগে গৃদকালিন্দিয়া বাজারের মধ্যে এক মুক্তিযোদ্ধার জমি মাসুদ খান তার সন্ত্রাসী বাহিনী নিয়ে দখল করতে গেলে ওই মুক্তিযোদ্ধার স্ত্রী তাদের বাধা দিলে ভূমিদস্যু মাসুদ খানসহ তার সন্ত্রাসী বাহিনী তাদের মারধর করে। খবর পেয়ে স্থানীয় দীর্ঘ সময়ের ইউপি সদস্য আব্দুল কাদের খোকন ঘটনাস্থলে গিয়ে বাধা দিতে নিলে ওই সন্ত্রাসীরা তাঁর উপর দেশীয় ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে তিনি গুরুতর আহত হন। তিনি বর্তমানে ঢাকায় একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাঁর হাঁটুর রগ ছিঁড়ে যাওয়ায় তাঁর পায়ে অস্ত্রোপচার করা হয়েছে। একই ঘটনায় ফরিদগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিএস তছলিম আহমেদ, তার ভাগিনা মেহেদী হাসান তুষার এবং ছলেমান রক্তাক্ত জখম হন। সেদিন ঘটনাস্থল থেকে ফরিদগঞ্জ থানা পুলিশ তিনজনকে আটক করলেও ভূমিদস্যু মাসুদ খান কৌশলে পালিয়ে যায়।

সেদিনকার ঘটনার পর আস্তে আস্তে বের হয়ে আসে ভূমিদস্যু মাসুদ খানের অবৈধভাবে জোরপূর্বক সাধারণ মানুষের জমি দখলের নানা কাহিনী। কমপক্ষে ২০ জন তার বিরুদ্ধে এমন অভিযোগ করেন। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে_ফরিদগঞ্জ গৃদকালিন্দিয়া স্কুল ও কলেজের জায়গা দখল (থানায় জিডি নং ৯৩৪/১৯, তাং ২৩/৮/২০১৯ খ্রিঃ), বারপাইকা গ্রামের আলী আহম্মদের গৃদকালিন্দিয়া বাজারের দোকানঘর ভয়ভীতি দেখিয়ে দখল ও রেজিস্ট্রি করিয়ে নেয়া, সাহেবগঞ্জ গ্রামের মুক্তিযোদ্ধা মরহুম হাছানুজ্জামানের গৃদকালিন্দিয়া বাজারের দোকানঘর দখল নেয়ার চেষ্টা, গৃদকালিন্দিয়া গ্রামের মরহুম হেজুন আলী বেপারীর দোকানঘর দখল করে নেয়া, বদরপুর গ্রামের মরহুম আঃ রব খলিফার দোকানঘর দখল করে নেয়া, ইউনিয়ন পরিষদের জায়গা দখল, বাজারের পুরাতন রোডে ইউছুফের জায়গা দখল ইত্যাদি আরো বেশ কিছু দখলদারিত্বের ঘটনা রয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য ঘটনারই মামলা রয়েছে।

উল্লেখ্য, বেশ কিছুদিন আগে চান্দ্রা শিক্ষিত বেকার সমিতির সাথে ঋণখেলাপী মামলায় এই ভূমিদস্যু মাসুদ খান পুলিশের হাতে আটক হয়েছিল। পরে জামিনে ছাড়া পায়। ফরিদগঞ্জবাসী এই ভূমিদস্যু মাসুদ খান গংয়ের অত্যাচার থেকে রেহাই পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর