ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

ফরিদগঞ্জের নূর মোহাম্মদ পাটওয়ারীর করোনায় নয়, স্বাভাবিক মৃত্যু হয়

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২০  

প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯)-এ নয়, বার্ধক্যজনিত কারণে স্ট্রোক করে মারা গেছেন আমেরিকান প্রবাসী ফরিদগঞ্জ উপজেলার নূর মোহাম্মদ পাটওয়ারী। গত ৩ এপ্রিল শুক্রবার বাংলাদেশ সময় সকাল ১০টায় আমেরিকার নিউইয়র্ক শহরের বাংলাদেশী অধ্যুষিত জ্যাকসন হাইটস্ এলাকার নিজের বাসভবনে তার মৃত্যু হয়। এর আগে বাংলাদেশে থাকা তার পরিবারের লোকজন যুক্তরাষ্ট্রে বসবাসরত পরিবারের সদস্যদের সাথে তাৎক্ষণিক ফোনালাপে প্রাপ্ত তথ্যানুযায়ী জানায়, নূর মোহাম্মদ পাটওয়ারী দীর্ঘদিন থেকে ব্রেনস্ট্রোক ও বার্ধক্যজনিত কারণে অসুস্থ ছিলেন। যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসজনিত কারণে চিকিৎসকরা ব্যস্ত থাকায় তার চিকিৎসা ঠিকভাবে হচ্ছিলো না। শুক্রবার সকালে তার মৃত্যু হয়।

এদিকে শনিবার রাতে আমেরিকা থেকে নূর মোহাম্মদ পাটওয়ারীর বড় ছেলে মাসুদুর রহমান ফোনে তার পিতার স্বাভাবিক মৃত্যুর কথা নিশ্চিত করে জানান, শুক্রবার সকালে তার অবস্থা আরো শোচনীয় হওয়ার পর পার্শ¦বর্তী হাসপাতালে অসুস্থের কথা জানালে সেখানকার ৭/৮ জন চিকিৎসক তাদের বাসায় ছুটে আসেন। একই সাথে তাদের বাড়ি পুলিশ ঘিরে রাখে। পরে চিকিৎসকরা দীর্ঘ পরীক্ষা শেষে তাদের পরিবারকে নিশ্চিত করেন যে, তার পিতা করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেননি। যদিও এরই মধ্যে স্থানীয়ভাবে ও বাংলাদেশে ছড়িয়ে পড়ে তিনি কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মারা গেছেন। বর্তমানে তার পরিবারের অন্য সদস্যরা ভালো রয়েছেন।

উল্লেখ্য, ফরিদগঞ্জ উপজেলার পৌর এলাকার রুদ্রগাঁও মঙ্গলবাড়ির মরহুম আব্দুল আজিজের ৫ পুত্রের মধ্যে সর্বকনিষ্ঠ সন্তান ছিলেন নূর মোহাম্মদ পাটওয়ারী। ২০০৪ সালে তিনি আমেরিকাতে সপরিবারে পাড়ি জমান। পরে ৪ ছেলে ৩ মেয়ের মধ্যে ফরিদগঞ্জ উপজেলা সদরের নূর কম্পিটারের স্বত্বাধিকারী মাহবুবুর রহমান মিলন ছাড়া পরিবারের মোট ২৬ জন সদস্য আমেরিকা যেতে সমর্থ হন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর