ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

বাকিলায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী অমল ধর

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৯  

হাজীগঞ্জে বাকিলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন অমল কান্তি ধর। ত্রি-বার্ষিক সম্মেলন এই প্রার্থী পূর্বের অন্য সকল সময়ের মতো সম্মেলনকে কেন্দ্র করে ইউনিয়নের প্রত্যেক ওয়ার্ডসহ সর্বস্তরের আওয়ামী লীগের নেতা-কর্মী আর সমর্থকদের সাথে যোগাযোগ করে চলেছেন। অমল ধরকে নিয়ে ইতিমধ্যে আওয়ামীলীগের কর্মী-সমর্থকদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে বেশ কয়েকজন প্রার্থী তাদের প্রার্থিতা ঘোষণা দিয়েছেন। এর মধ্যে উল্লেখযোগ্য হলেন বাকিলা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ও ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক অমল কান্তি ধর। বাকিলা বাজারের জয় মেডিকেল হলের স্বত্বাধিকারী অমল ধরকে অনেকেই হেভিওয়েট প্রার্থী হিসেবে চিন্তা করতে শুরু করেছেন।

অমল কান্তি ধর সৃজনশীল, বিচক্ষণ ও একজন সফল ব্যবসায়ী। তিনি বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে এবং মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন ছাত্রলীগের রাজনীতির মধ্য দিয়ে রাজনীতি শুরু করেন। যুবলীগ হয়ে বর্তমানে তিনি আওয়ামী লীগের সাথে সম্পৃক্ত। দলীয় এবং বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ভিশন-২১ ও ৪১ বাস্তবায়নে আওয়ামী লীগের একনিষ্ঠ একজন কর্মী হিসেবে কাজ করছেন।

ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের কাছে ক্লিন ইমেজের নেতা হিসেবে পরিচিত এবং সবার কাছে জনপ্রিয় ব্যক্তি হিসেবে পরিচিত অমল কান্তি ধর। তিনি সফলভাবে ইউনিয়ন আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। নেতা-কর্মী ও সমর্থকরা সংগঠনের সকল কার্যক্রমে সন্তুষ্ট।

জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গঠনে এবং দৃশ্যমান উন্নয়ন কাজে নিজেকে প্রত্যক্ষভাবে সম্পৃক্ত করতে চান অমল কান্তি ধর। মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপির আদর্শিক রাজনীতি করা অমল কান্তি ধর আসন্ন ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে ইতিমধ্যে সাধারণ সম্পাদক পদে প্রার্থিতা ঘোষণা দিয়ে নেতা-কর্মীদের আস্থা অর্জন করেছেন। ইতিমধ্যে তিনি ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের সকল পর্যায়ের নেতা-কর্মীদের সাথে যোগাযোগ অব্যাহত রেখে প্রচার-প্রচারণার কাজ চালিয়ে আসছেন।

অমল কান্তি ধর পারিবারিকভাবেই মুক্ত চিন্তা, অসাম্প্রদায়িক চেতনা, গণতান্ত্রিক চর্চা লালনকারী এবং রাজনৈতিক সচেতন ও দায়িত্বশীল ব্যক্তি। তিনি ১৯৯৭ সালে বাকিলা ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি এবং ২০০৩ থেকে ২০১৮ সাল পর্যন্ত ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এছাড়াও ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচন এবং পরবর্তী সময়ে জামায়াত-বিএনপি তথা চার দলীয় জোট সরকারের সময় তার নিজ ইউনিয়নের নেতা কর্মীদেরকে মিথ্যা মামলা ও নির্যাতিত নেতা-কর্মীদের পাশে দাঁড়িয়েছেন অমল কান্তি ধর। ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিজয়ের লক্ষ্যে নেতা-কর্মীদের সাথে নিয়ে প্রত্যক্ষভাবে কাজ করেছেন। ২০১৩ সালের ২৯ ডিসেম্বর সন্ধ্যার সময় বিএনপি-জামায়াত জোট সরকারের অন্দোলনের সময় বাকিলা বাজারস্থ তার ব্যবসা প্রতিষ্ঠান জয় মেডিকেল হলের সার্টার ও সন্না সড়কে তার বসত বাড়ি ভাংচুর করে একদল উশৃঙ্খল যুবক। সাধারণ সম্পাদক পদে অধিষ্ঠিত হলে তিনি দলের জন্যে নিবেদিত হয়ে নেতা-কর্মীদের সাথে ঐক্যবদ্ধভাবে কাজ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর