ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

বাকিলায় `বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানি` শীর্ষক সভা

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১১ অক্টোবর ২০১৯  

হাজীগঞ্জের বাকিলা উচ্চ বিদ্যালয়ে 'বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি' শীর্ষক সভা অনুষ্ঠিত হয়েছে। মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধের প্রত্যক্ষদর্শী ও প্রয়াত মুক্তিযোদ্ধাদের স্বজনদের সাক্ষাৎকার নেয়া এই অনুষ্ঠানের প্রধান উদ্দেশ্য ও লক্ষ্য। সরকারি নির্দেশনা অনুযায়ী শিক্ষার্থীসহ পরবর্তী প্রজন্মকে মুক্তিযুদ্ধ সম্পর্কে অবগত ও যাচাই-বাছাইকৃত সাক্ষাৎকারগুলো বিভিন্ন দিবসে প্রদর্শন করার লক্ষ্যে এই আয়োজন করা হয়।


গতকাল বৃহস্পতিবার বাকিলা উচ্চ বিদ্যালয়ের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন আহম্মেদ। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজিবুর রহমানের সার্বিক ব্যবস্থাপনায় বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা রফিক উল্ল্যাহ খান কাজল, শাহজাহান ও শাহআলম, মুক্তিযুদ্ধের প্রত্যক্ষদর্শী জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক বিল্লাল হোসেন মজুমদার, মুক্তিযোদ্ধার স্বজন ও বাকিলা উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি (ভারপ্রাপ্ত) রনজিৎ রায় চৌধুরী, আঃ গনি, কামরুজ্জামান টুটুল, নাজমুল আহসান নয়ন, শাখাওয়াত হোসেন নীরব, হাবিবুর রহমান ও সীমান্ত দাস।


বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাওঃ মজিবুর রহমানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্য হোসেন লিটন, রবিউল আলম অরুণ, শ্যামল দাস, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক অমর কৃষ্ণ শীল, সিনিয়র শিক্ষক আলম আরা সাফী, রুহুল আমিন, মামুন হোসেন, শরীফ হোসেনসহ অন্য সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।


উল্লেখ্য, এদিন মুক্তিযোদ্ধা, প্রত্যক্ষ মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধাদের স্বজনদের সাক্ষাৎকার গ্রহণ করা হয়। শিক্ষার্থীদের অংশগ্রহণে গ্রুপভিক্তিক সাক্ষাৎকার নেন উক্ত বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এই সকল সাক্ষাৎকারকে যাচাই-বাছাইয়ের ভিত্তিতে ২০ মিনিট দৈর্ঘ্যের ভিডিও ফুটেজ তৈরি শেষে উপজেলা শিক্ষা অফিসে জমা দেয়া হবে। যা উপজেলাভিত্তিক বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় দিবসগুলোতে প্রচার করা হবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর