ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

বাঘড়ায় জমজমাট এই ধরণের ব্যবসা, জানুন বিস্তারিত

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৯  

চাঁদপুর সদরের বাঘড়া বাজার এলাকায় মাদক ব্যবসা জমজমাট আকার ধারণ করেছে। দু উপজেলার সীমান্তে বাঘড়া বাজারের অবস্থান হওয়ায় প্রতিদিন সকাল হতে গভীর রাত পর্যন্ত এখানে মাদক ব্যবসায়ী ও মাদকাসক্তদের আনাগোনা বাড়ছে।

পেশাদার মাদকব্যবসায়ীরা উঠতি বয়সী কিশোর ও যুবকদের মাদক ব্যবসায় আকৃষ্ট করছে। তারা কিশোর ও যুবকদের দিয়ে মাদক পাচার ও বিক্রি করে। একটি সূত্র জানায়, বাঘড়া বাজারে মাদক বিক্রির একটি চক্র রয়েছে। সেখান থেকে বিভিন্ন দামের ৩ প্রকার ইয়াবা কিনতে পাওয়া যায়। এখান থেকে কিছু ক্রেতা প্রতিদিন ইয়াবা নিয়ে বিক্রি করে। কিছু ক্রেতা রয়েছে সপ্তাহে ২ দিন, সপ্তাহে ১ দিন আবার ১/২ দিন পরপর ইয়াবা ক্রয় করে। এভাবে দীর্ঘদিন চলে আসছে বাঘড়া বাজার এলাকায় রমরমা ইয়াবা ব্যবসা।

সূত্রমতে, বাঘড়া বাজার থেকে ইয়াবা ও মাদক নিয়ে বিক্রি করা এলাকাগুলো হচ্ছে : বাগাদী ইউনিয়নের নানুপুর, গাছতলা, পশ্চিম সকদী, সাহেববাজার, হাজরা, চাঁদপুর গ্রাম, রামচন্দ্রপুর, ঘাসিপুর, মকিমপুর, সোবানপুর, ব্রাহ্মন সাখুয়া, ঢালিরঘাট, বাগাদী, ফরিদগঞ্জের চান্দ্রাবাজার এলাকা, সেকদী, জামতলা, সকদী রামপুর, ধানুয়া ও নয়ারহাট। এসব এলাকার মাদক সেবনকারী ও খুচরা বিক্রেতারা বাঘড়ায় মাদক কিনতে প্রতিদিনই যাতায়াত করছে।

সেকদী এলাকার কজন মাদক ব্যবসায়ীর সহযোগিতায় বাঘড়া বাজার এলাকায় মাদক ব্যবসার জন্যে নিরাপদ স্থানে পরিণত হয়েছে। এর মূল কারণ বাঘড়া বাজারটি দুটি উপজেলার সীমান্তে অবস্থিত। পূর্বে এ বাজারে বিশাল একটি চক্রের সহযোগিতায় প্রতিদিন বড় অঙ্কের জুয়ার আসর চলতো। কিন্তু চাঁদপুর সদর উপজেলা প্রশাসনের কঠোর নজরদারিতে ওই জুয়ারি চক্রকে রাতের বেলায় আটক করা হয়। তারপর থেকে বাঘড়া বাজারে জুয়া বন্ধ হয়ে যায়। এখন আবার একটি চক্র মাদক ব্যবসার আস্তানা গড়ে তুলে আঙুল ফুলে কলাগাছ বনে যাচ্ছে। প্রশাসনের কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারীদের সহযোগিতায় মাদক ব্যবসা করা হচ্ছে বলে বিশ্বস্ত একটি সূত্র জানায়। বাঘড়ায় মাদক ব্যবসা এখনই নির্মূল করা না হলে হয়তো ভবিষ্যতে এদের নির্মূল করতে কষ্টকর হয়ে পড়বে। প্রভাবশালী চক্রের কারণে ভয়ে মাদক ব্যবসায়ীদের কেউ কিছু বলতে সাহস পায় না।এ ব্যাপারে প্রশাসনের আশু হস্তক্ষেপ একান্ত জরুরি বলে মনে করছেন এলাকাবাসী।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর