ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

বাণিজ্য না সরাতে চীনের অনুরোধ

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২০  

করোনাভাইরাসের কারণে বাংলাদেশের ব্যবসায়ীদের বাণিজ্য অন্য দেশে সরিয়ে না নিতে অনুরোধ করেছেন ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত জি লিমিং।

সোমবার জাতীয় প্রেসক্লাবে কূটনীতিক প্রতিবেদক সমিতির (ডিক্যাব) সদস্যদের সঙ্গে আলাপকালে তিনি এ অনুরোধ করেন। 

চীনা রাষ্ট্রদূত বলেন, করোনাভাইরাসের কারণে চীন থেকে পণ্য আমদানিতে বাংলাদেশে সামান্য প্রভাব ফেলেছে। ব্যবসায়ী সম্প্রদায়ের পক্ষে অন্যান্য দেশ থেকে তাদের কাঁচামাল আমদানি করা বুদ্ধিমানের কাজ হবে না। কারণ অন্যান্য উৎস থেকে আমদানি ব্যয়বহুল ও অপ্রয়োজনীয় হবে।

এ সময় চীনা রাষ্ট্রদূত করোনভাইরাস ছড়িয়ে পড়ার ঝুঁকি থাকায় চীনের হুবেই প্রদেশ থেকে ১৭২ জন বাংলাদেশি শিক্ষার্থীকে ফিরিয়ে না আনার পরামর্শ দেন। তিনি বলেন, আমি চাই না ভাইরাসটি বাংলাদেশে ছড়িয়ে যাক।

রোহিঙ্গা ইস্যু নিয়ে লিমিং বলেন, চীন চায় মিয়ানমারের রাখাইন রাজ্যে সহিংসতা বন্ধ ও বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসন হোক।

বাংলাদেশ ও মিয়ানমারকে চীনের ভালো বন্ধু হিসাবে অভিহিত করে রাষ্ট্রদূত বলেন, তার দেশ এই ইস্যুতে দু’টি দেশের মধ্যে আরো সংলাপ ও আলোচনার চায়। তবে তিনি রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক বিচার আদালতের (আইসিজে) রায় সম্পর্কে কোনো মন্তব্য করতে রাজি হননি।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর