ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

বানরের বাদরামিতে কুমারীই থাকতে হচ্ছে যে গ্রামের মেয়েদের

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০১৯  

মেয়ের বিয়ে প্রত্যেক বাবা মা-র কাছেই বিশেষ চিন্তা! মেয়ের বিয়ের জন্য পরিবারগুলির বিশেষ উদ্যোগ নেয়া হয়ে থাকে। ভারতের বিহারের ভোজপুরের পরিবারগুলিও এর বাইরে নয়। তবু বিয়ে হচ্ছে না ভোজপুরের কনেদের। এলাকার এই উদ্বেগের কারণ খুবই অদ্ভুত। বাঁনরের উৎপাত! 

পটনা শহর থেকে ৭৫ কিলোমিটার দূরে অবস্থিত ভোজপুর জেলা। এই জেলার রতনপুর গ্রামের অন্যতম সমস্যা বানর। জেলা ও রাজ্যের সংবাদমাধ্যমের খবরে প্রায়ই জায়গা করে নেয় রতনপুরের বাঁনরের উৎপাত। কিন্তু, এরমধ্যেই নজর কেড়েছে বাঁনরের উৎপাতে বিয়ে ভেঙে যাওয়ার ঘটনা। 

স্থানীয় সূত্রে জানা গেছে, বহু বছর আগে বরযাত্রী এসেছিল রতনপুরে। হইচইয়ের মধ্যেই একদল বানরের আক্রমণের শিকার হন বহু। নিহত হন একাধিক। খবর ছড়িয়ে পড়তে সময় লাগেনি। এছাড়াও বানরের উৎপাতে স্থানীয়দের সমস্যাও অজানা ছিল না। সব মিলিয়ে রতনপুরে বিয়েই বন্ধ হয়ে গেছে।গ্রামের এক বাসিন্দা বলেন, কেউ বরযাত্রী নিয়ে আসছে না। আমাদের মেয়েদের বিয়ে হচ্ছে না। ওরা কুমারী থেকে যাচ্ছে।এমতাবস্থায় বানরের সমস্যা মেটাতে প্রশাসনের কাছে আবেদন করেছেন স্থানীয় বাসিন্দারা।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর