ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

বিতর্কের মাধ্যমে ভালো বক্তা হওয়া যায়

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২০  

শাহমাহমুদপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী শাহতলী জিলানী চিশতী কলেজের ব্যবস্থাপনায় ও স্বপ্নতরু সামাজিক সংগঠনের আয়োজনে মুজিববর্ষ বিতর্ক উৎসব-২০২০ গত ১৬ ফেব্রুয়ারি রোববার সকাল ১০টায় কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

 


অনুষ্ঠানে প্রধান অতিথি চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দাউদ হোসেন চৌধুরী তাঁর বক্তব্যে বলেন, স্বপ্নতরু সংগঠনকে আমি ধন্যবাদ জানাচ্ছি এ সুন্দর আয়োজনের জন্য। আজকের বিতার্কিকরা অনেক পরিশ্রম করে অনেক বই থেকে জ্ঞান আহরণ করেছে। বিতর্কের মাধ্যমে জ্ঞান ও বুদ্ধির প্রসার ঘটে। পড়ালেখার পাশাপাশি সহ-শিক্ষা কার্যক্রমের মাধ্যমে আমাদের এগিয়ে যেতে হবে।

 


তিনি বলেন, আপনারা পাঠ্যবই থেকে কুইজ প্রতিযোগিতারও আয়োজন করতে পারেন। বির্তকের মাধ্যমে ভালো বক্তা হওয়া যায়। পড়ালেখার পাশাপাশি আমাদের নৈতিকতার উন্নয়ন ঘটাতে হবে। মাদক, জঙ্গিবাদ, ইভটিজিং থেকে শিক্ষার্থীদের দূরে রাখতে হবে।

 


অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী। অন্যান্য অতিথির মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর মডেল থানার ওসি (তদন্ত) মোঃ হারুন অর রশিদ, কলেজের অধ্যক্ষ মোঃ হারুন-অর রশিদ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল কালাম আজাদ, অপু মিডিয়া রক্তদান সংস্থার প্রতিষ্ঠাতা সাংবাদিক মোঃ সাঈদ হোসেন অপু চৌধুরী, স্বপ্নতরু সামাজিক সংগঠনের শিক্ষা ও গবেষণা সম্পাদক মির্জা হাফিজ।

 


অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জিলানী চিশতী কলেজের সহকারী অধ্যাপক সাহেরা আক্তার, সহকারী অধ্যাপক ও গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মোঃ গোলাম সারওয়ার, সহকারী অধ্যাপক সামিমা আক্তার, প্রভাষক ও গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মোঃ নুরুল বাতেন, প্রভাষক মাওলানা ছোহাইল আহমাদ চিশতী, প্রভাষক ও গভর্নিং বডির মহিলা শিক্ষক প্রতিনিধি সদস্য নুরুন্নাহার বেগম মুক্তা, প্রদর্শক মোঃ মুঞ্জুর হোসেন পাটওয়ারী, প্রভাষক ফারজানা আক্তার, মোঃ জিয়াউর রহমান, মোঃ হানিফ মিয়া, মোঃ জহিরুল ইসলাম খান মুরাদ, মোঃ মানিক মিয়া, মোঃ হাবিবুর রহমান, মোঃ মাহবুবুর রহমান, মোঃ শাহাদাৎ হোসেন, হামানকর্দ্দি পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ শওকত হোসেন, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ ফজলুল করিম খান, উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ নেছার আহমেদ, শাহতলী আদর্শ একাডেমির সহকারী শিক্ষক মোঃ আরিফ হোসেন, স্বপ্নতরু সামাজিক সংগঠনের যুগ্ম-সাধারন সম্পাদক মোঃ মোরশেদ আলম, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক রিয়াজ শাওন, সদস্য মোঃ রিয়াজ রহমান ও সাইফুল ইসলাম।

 


বিতর্ক প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন প্রভাষক মোঃ জহিরুল ইসলাম খান মুরাদ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ ফজলুল করিম খান, স্বপ্নতরু সামাজিক সংগঠনের সভাপতি মোঃ শরীফুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক রিয়াজ শাওন, মডারেটরের দায়িত্ব পালন করেন রিয়াজ রহমান ও সাইফুল ইসলাম।

 


পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্র মোঃ শামীম চৌধুরী।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর