ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

বিশ্বকাপে অংশ নিতে দেশ ছেড়েছে নারী ক্রিকেট দল

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০২০  

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে রোববার ঢাকা ছেড়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আগামী ২১ ফেব্রুয়ারি শুরু হবে এই টুর্নামেন্ট।

টুর্নামেন্ট শুরুর আগে স্থানীয় দলগুলোর সঙ্গে যথাক্রমে ৭, ১০ ও ১২ ফেব্রুয়ারি তিনটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশের নারীরা। এরপর আইসিসি আয়োজিত দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে তারা। ১৫ ও ২০ ফেব্রুয়ারি দুই প্রস্তুতি ম্যাচের প্রতিপক্ষ যথাক্রমে থাইল্যান্ড ও পাকিস্তান।

বিশ্বকাপে ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ চার বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, শক্তিশালী ভারত, নিউজিল্যান্ড ও শ্রীলংকা। এই দলগুলোর মধ্যে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে এর আগে ম্যাচ খেলার কোনো অভিজ্ঞতাই নেই বাংলাদেশ দলের।

 

 

টাইগ্রেস অধিনায়ক সালমা খাতুন বলেন, টুর্নামেন্টে ভাল ফল অর্জনে আমরা সর্বোচ্চ চেষ্টা করবো। প্রতিপক্ষ দলগুলোর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে হলে আমাদেরকে দক্ষতার সঙ্গে পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে। আশা করি আমরা সেরাটা দিতে পারবো।

আগামী ২৪ ফেব্রুয়ারি পার্থে ভারতের বিপক্ষে গ্রুপ ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। এরপর ২৭ ফেব্রুয়ারি ক্যানবেরায় স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশের নারীরা। নিউজিল্যান্ডের বিপক্ষে মেলবোর্নে আগামী ২৯ ফেব্রুয়ারি গ্রুপ ম্যাচের লড়াইয়ে নামবে বাংলাদেশ। একই ভেন্যুতে ২ মার্চ গ্রুপ পর্বের শেষ ম্যাচে শ্রীলংকার মোকাবিলা করবে সালমা বাহিনী।

দশ দলের এই টুর্নামেন্টে প্রতিটি গ্রুপের শীর্ষ দুটি দল সেমি-ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে। আগামী ৫ মার্চ সিডনিতে এবং ৮ মার্চ মেলবোর্নে অনুষ্ঠিত হবে দুটি সেমি-ফাইনাল।

বাংলাদেশ স্কোয়াড: সালমা খাতুন (অধি:), রুমানা আহমেদ, জাহানারা আলম, মুর্শিদা খাতুন, আয়েশা রহমান, নিগার সুলতানা, সানজিদা ইসলাম, খাদিজা-তুল- কুবরা, পান্না ঘোষ, ফারজানা হক, নাহিদা আকতার, ফাহিমা খাতুন, রিতু মনি ও শোভানা মুস্তারি।

স্ট্যান্ড বাই: শায়লা শারমিন, লতা মন্ডল, সুরাইয়া আজমিম, পুজা চক্রবর্ত্তী ও রাবেয়া।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর