ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

বেশি দামে লবণ বিক্রির দায়ে ৮ লাখ টাকা জরিমানা

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৯  

কুমিল্লা জেলায় লবণ নিয়ে ব্যাপক গুজব ছড়িয়ে পড়েছে। নগর থেকে শুরু করে গ্রাম গঞ্জের হাট-বাজার ও সুপার শপগুলোতে সকাল থেকে লবণ কিনতে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে দেখা যায় ক্রেতাদের। 

মঙ্গলবার দিনভর বিভিন্ন হাট বাজার ও সুপার শপে অভিযান পরিচালনা করে কুমিল্লা জেলা ও পুলিশ প্রশাসন। এ সময় বিভিন্ন দোকানিকে জরিমানা ও সর্তক করা হয়। 

মঙ্গলবার সন্ধ্যার পর নগরীর ৪০টি স্থানে অভিযান চালিয়ে অধিক মূল্যে লবণ বিক্রি করার অভিযোগে ৮ লাখ টাকা জরিমানা ও  এক ব্যবসায়ীকে গ্রেফতার করে পুলিশ। কুমিল্লা কোতোয়ালী থানার ওসি মো. আনোয়ারুল আজিম এ কথা নিশ্চিত করেছেন। 
 
মঙ্গলবার বাজার মনিটরিং করার সময় এএসপি (সদর সার্কেল) তানভীর সালেহীন ইমন জানান, বাজারের নিত্য পণ্যের কৃত্রিম সংকট বন্ধ করাসহ বিশেষ কোনো খাদ্য পণ্য নিয়ে গুজব সৃষ্টি না করতে পারে সে ব্যাপারে জেলা পুলিশের পক্ষ থেকে অভিযান চলছে। জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

এদিকে লবণসহ নিত্য পণ্যের বাজার দর ঠিক রাখার লক্ষ্যে জেলা প্রশাসনের কয়েকটি টিম বাজার মনিটরিং করতে মাঠে নেমেছে। নগরীর বাদুরতলা আমেনা বিগ বাজার সুপার শপ, স্বপ্ন সুপারশপসহ নগরীর নিউমার্কেট ও রাজগঞ্জে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজাহারুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান রাসেল। এ সময় লবণের কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা করায় আমেনা বিগ বাজারের কর্তৃপক্ষকে সর্তক করে দেয়া হয়।

এদিকে নগরীর অলি-গলির দোকানগুলোতে ন্যায্য মূল্যে পণ্যদ্রব্য বিক্রি হচ্ছে কিনা তা মনিটরিং করতে দেখা যায় কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া আক্তারকে। 

মঙ্গলবার বিকেলে অভিযান পরিচালনার সময় বাগিচাগাঁও এলাকার বেশ কয়েকজন দোকানিকে অধিক মূল্যে পণ্য বিক্রি করায় জরিমানা ও সর্তক করে দেয়া হয়। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া আক্তার জানান, কুমিল্লা জেলায় নিত্যপণ্যের দাম বৃদ্ধি করার প্রবণতা বন্ধে অভিযান পরিচালনা করা হচ্ছে। জনস্বার্থে তাদের এ অভিযান অব্যাহত থাকবে। 

অভিযানের সময় উপস্থিত ছিলেন কোতয়ালী মডেল থানার ওসি মো. আনোয়ারুল হক,ডিবি ওসি মো. আনোয়ারুল আজিম প্রমুখ।

এদিকে সন্ধ্যায় ডিসি কার্যালয়ের সম্মেলন কক্ষে বাজার মনিটরিং কমিটির জরুরি সভা হয়। সভায় লবণের দাম বাড়ার গুজব বন্ধে সবাইকে ভূমিকা রাখার আহ্বান জানান ডিসি মো. আবুল ফজল মীর।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর