ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় চাঁদপুরের ৩ জন নিহত আহত ৭

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৯  

ঢাকা-চট্টগ্রাম রেলপথের ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দভাগ রেলওয়ে স্টেশনে ১২ নভেম্বর মঙ্গলবার ভোররাতে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর ট্রেন তুর্ণা নিশিতা এবং সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ১৬ জন নিহত এবং শতাধিক নারী-পুরুষ আহত হয়েছেন। তবে এ হতাহতের সংখ্যা আরো বেশি হতে পারে। হতাহত সবাই উদয়নের ট্রেনের যাত্রী।

এ ঘটনায় চাঁদপুর সদর ও হাজীগঞ্জ উপজেলার ৩ জন নিহত হয়েছেন। এছাড়াও চাঁদপুর সদরে একই পরিবারের ৭ জন এবং ও হাইমচর উপজেলার ১ জন মারাত্মকভাবে আহত হয়েছেন বলে জানা যায়।

চাঁদপুরের নিহতরা হলেন : হাজীগঞ্জ উপজেলার রাজারগাঁও ইউনিয়নের পশ্চিম রাজারগাঁও গ্রামের বেপারী বাড়ির মৃত আব্দুল জলিল বেপারীর ছেলে মজিবুর রহমান (৫০) ও তার স্ত্রী কুলসুমা বেগম (৪২)। নিহত অপরজন ফারজানা আক্তার শারমিন (২০) চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউনিয়নের উত্তর বালিয়া গ্রামের প্রবাসী বিল্লাল বেপারীর ছোট মেয়ে। নিহত ফারজানা শহরের নাজিরপাড়া দেওয়ান বাড়ির মোহন দেওয়ানের স্ত্রী।

আহতরা হলেন নিহত ফারজানার মা বেবী বেগম (৪৫), ভাই হাসান বেপারী (২৮) বালিয়া ইউনিয়ন ২নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি, নানী ফিরোজা বেগম (৭৫), ফারজানার মামী শাহিদা বেগম (৪৫), মামাত বোন মিতু (২২), মিতুর মেয়ে ইলমা (৭) ও মামতো ভাই জুবায়ের (৪)।

ইলমা ও জুবায়েরকে আহত অবস্থায় ফারজানার লাশের সাথে বাড়িতে নিয়ে আসা হয় এবং তাদের স্বজনরা এই দুই শিশুকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা করান। অন্য আহতরা ঢাকাতে চিকিৎসাধীন রয়েছেন বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

নিহত ফারজানার মৃতদেহ সকালে গ্রামের বাড়ি উত্তর বালিয়ায় নিয়ে আসা হলে খবর পেয়ে চাঁদপুর মডেল থানার এসআই জহিরুল সঙ্গীয় ফোর্স সেখানে গিয়ে তথ্য সংগ্রহ করেছেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম, ওয়ার্ড মেম্বার জাহিদ, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মিলনও খবর পেয়ে সেই বাড়িতে যান।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, হাজীগঞ্জের নিহত মজিবুর রহমান বৃদ্ধা মাসহ স্ত্রী ও ৪ পুত্র সন্তান নিয়ে শ্রীমঙ্গল থাকতেন। মজিবুর রহমান শ্রীমঙ্গলে ফেরি করে প্রসাধনী সামগ্রী বিক্রি করে জীবিকা নির্বাহ করতেন। তার আপন ভাইরাও থাকেন শ্রীমঙ্গলে। তবে শুধুমাত্র তাঁর স্ত্রী কুলসুমা বেগমের পরিবার গ্রামের বাড়ি রাজারগাঁও থাকেন।

নিহত মজিবুরের ভাতিজা শাহাদাত হোসেন জানান, ট্রেন দুর্ঘটনার খবর শুনে উৎসুক জনতা হিসেবে সে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় নিহতদের দেখতে গিয়েছিলেন। কসবা উপজেলার বায়েক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বারান্দায় পড়ে থাকা নিহতদের লাশের ভিড়ে হঠাৎ দেখতে পান নিজের আপন চাচা মজিবুর রহমান ও চাচি কুলসুমার নিথর মরদেহ পড়ে আছে। পুলিশের মাধ্যমে নিহদের আঙুলের ছাপ এবং জাতীয় পরিচয়পত্র দেখে বিষয়টি নিশ্চিত হন। পরে আত্মীয়স্বজনের সাথে যোগাযোগ করেন।

অপরদিকে নিহত ফারজানার চাচাতো ভাই জাকির হোসেন দিদার ও মামাত ভাই শাহআলম জানান, গত ৭ নভেম্বর খালাতো বোনের বিয়ের দাওয়াত খেতে নানী, মা, ভাই মামীসহ পরিবারের ৮ জনের সাথে সিলেটে গিয়েছিলো ফারজানা। সিলেটের শ্রীমঙ্গল স্টেশন থেকে উদয়ন এঙ্প্রেস ট্রেনে ওঠেন পরিবারের সবাই। সেখান থেকে চাঁদপুর আসার পথে এ ঘটনা ঘটে। এতে নিহত ফারজানার পরিবারের আরো ৭ সদস্য আহত হয়েছে। নিহত ফারজানার লাশ আইনগত দিক সম্পন্ন হবার পর বাদ আছর দাফন করা হবে বলে তার স্বজনরা জানিয়েছে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর