ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

ব্রেকআপের পরেই ব্লক করুন প্রাক্তনকে, নাহলে পড়তে হবে এ বিড়ম্বনায়!

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৩১ জুলাই ২০১৯  

আমাদের অনেকের মনেই একটা ভুল ধারণা জন্মে গেছে, ব্রেকআপের পরে যেমন করেই হোক নিজেকে সবার কাছে ‘ম্যাচিউর’ প্রমাণ করতে হবে। কিছুতেই নিজের ইগো বিসর্জন দেয়া যাবে না। তাই তো, বিচ্ছেদের পর ‘সব ঠিক আছে’ বলে আমার অনেকেই নিজেদের থেকে পালিয়ে বেড়াই। 
তবে ব্রেকআপের পরেও আমরা আরেকটা ভুল কাজ করে থাকি, সেটা হলো সোশ্যাল মিডিয়ায় প্রাক্তনের সঙ্গে যোগাযোগ রক্ষা করা। এদিকে, এসব মাধ্যমে প্রাক্তনের সঙ্গে যোগাযোগ বিছিন্ন করতেই হবে, এমনটি কিন্তু আবার নয়। 

তবে পরিস্থিতি যদি এমন হয় যে আপনি যোগাযোগ বিচ্ছিন্ন করছেন না, অথচ প্রাক্তনের কর্মকাণ্ড ও কথাবার্তা আপনার কষ্ট আরো বাড়িয়ে দিচ্ছে। আবার কিছুতেই আপনাকে তার ব্যাপারে ভুলতে দিচ্ছে না, সেরকম ক্ষেত্রে প্রাক্তনকে ব্লক করে দেয়াই যুক্তিযুক্ত।

এর স্বপক্ষে যুক্তি দিয়েছেন লস অ্যাঞ্জেলেসের বিখ্যাত রিলেশনশিপ থেরাপিস্ট ড. গ্যারি ব্রাউন। তার মতে, বিচ্ছেদের পর প্রথম যে কাজটি করা উচিত তা হলো প্রাক্তনকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্লক বা মিউট করে দেয়া।

অর্থাৎ বিচ্ছেদের পর নিজেকে মানসিকভাবে সুস্থিত করে তোলার জন্যই প্রয়োজন কিছুটা সময়ের। আর সেই সময়টুকু পাওয়া যাবে প্রাক্তনকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্লক করে দেয়ার মাধ্যমে। কারণ সে যদি আপনার ব্লকলিস্টে থাকে, তাহলে বারবার তার বিভিন্ন স্ট্যাটাস বা ফটো আপডেট এসে আপনাকে বিরক্ত করবে না, হুটহাট বিভিন্ন মেমোরি দেখিয়ে তার কথা মনে করিয়ে দেবে না। 
তাছাড়া সবচেয়ে বড় বিষয় হলো, প্রাক্তনের টাইমলাইন ঘাঁটা বা স্টকিংয়ের মতো বিষাক্ত একটি কাজ থেকে আপনি বিরত থাকতে পারবেন। এর বদলে আপনি যথেষ্ট সময় পাবেন দৃঢ় প্রতিজ্ঞ হয়ে, নিজের মতো করে নিজের জীবনটাকে গুছিয়ে নেয়ার।

তবে একটি কথা, নিজের মূল আইডি থেকে প্রাক্তনকে ব্লক করে দিয়ে অন্য কোনো ফেক আইডি খুলে, বা কোনো বন্ধু বা পরিবারের সদস্যের আইডি থেকে প্রাক্তনকে স্টক করার কথা ভুলেও ভাববেন না যেন!

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর