ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

ভারতে আটকে পড়া বাংলাদেশীদের ফিরিয়ে আনতে আরও ৬টি বিশেষ ফ্লাইট

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২০  

ভারতে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে আরও ৬টি ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। নতুন সিদ্ধান্ত অনুযায়ী কলকাতা, মুম্বাই ও দিল্লি থেকে বাংলাদেশ বিমান ৩টি ফ্লাইট চালাবে। পূর্বের ধারাবাহিকতায়  ইউএস-বাংলা এয়ারলাইন্স যাত্রী প্রাপ্তি সাপেক্ষে চেন্নাই থেকে ৩টি ফ্লাইট পরিচালনা করবে। 

সোমবার নয়াদিল্লীস্থ বাংলাদেশ হাইকমিশনের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে দিল্লি থেকে বাংলাদেশ বিমানের একটি এবং চেন্নাই থেকে ইউএস-বাংলার ৫টি ফ্লাইটে মোট ৯৯৬ জন বাংলাদেশিকে ফিরিয়ে আনা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রয়োজনীয় সংখ্যক যাত্রী পাওয়া সাপেক্ষে ভারতের বিভিন্ন শহর থেকে আরও কয়েটি বিশেষ ফ্লাইট পরিচালনার ব্যবস্থা নিয়েছে সরকার। নতুন সিদ্ধান্ত অনুযায়ী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১ মে বেলা আড়াইটায় কলকাতা, ২ মে শনিবার বেলা আড়াইটায় নয়াদিল্লি এবং ৩ মে রোববার বেলা বেলা আড়াইটায় মুম্বাই থেকে ফ্লাইট পরিচালনা করবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়,  আগ্রহী যাত্রীদেরকে সংশ্লিষ্ট বাংলাদেশ মিশনের মাধ্যমে তালিকাভুক্ত হতে হবে। উক্ত তালিকাসমূহ বিমানের ওয়েবসাইটে প্রদর্শন করা হবে। বাংলাদেশ মিশনের তালিকা বহির্ভূত কোন যাত্রী ভ্রমণ করতে পারবেন না। আসন সংখ্যা সীমিত হওয়ায় 'আগে আসলে আগে পাবেন' ভিত্তিতে টিকিট বিক্রি হবে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, দিল্লি ও মুম্বাই থেকে প্রস্তাবিত ফ্লাইটের ব্যাপারে অতিরিক্ত তথ্যের জন্য বাংলাদেশ বিমানের দিল্লিস্থ অফিসে যোগাযোগ করা যেতে পারে। তালিকাভুক্তির জন্য যাত্রীরা সংশ্লিষ্ট সমন্বয়কারী মিশনের সাথে যোগাযোগ করতে পারেন । যে সব যাত্রী দিল্লি থেকে বিমানের ২ মে এর ফ্লাইটে ভ্রমণ করতে চান শুধুমাত্র তাদের অবিলম্বে নিজ নাম, পাসপোর্ট নাম্বার, মোবাইল নাম্বার এবং ইমেইল ঠিকানা নয়াদিল্লিস্থ বাংলাদেশ হাই কমিশনে ইমেইলে প্রেরণের করতে হবে। 

বিজ্ঞপ্তিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উদ্ধৃতি দিয়ে বলা হয়, ওই ফ্লাইটগুলোরর টিকেট ক্রয়ের জন্য বিমান কর্তৃক নির্ধারিত নির্দিষ্ট ব্যাংক হিসাবে (বাংলাদেশস্থ) বিমানভাড়া জমা দিতে হবে। বিমানের ওয়েবসাইটে এ সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য ও নির্দেশনা যথাসময়ে আপলোড করা হবে । বাংলাদেশ বিমানের ৩টি ফ্লাইট ছাড়াও পূর্বের ধারাবাহিকতায় ইউএস-বাংলা এয়ারলাইন্স যাত্রী প্রাপ্তি সাপেক্ষে চেন্নাই-ঢাকা রুটে আগামী ৩০ এপ্রিল, ১ মে এবং ২ মে তিনটি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে । 

চেন্নাই ও পার্শ্ববর্তী এলাকায় (বেঙ্গালুরুসহ) অবস্থানরত বাংলাদেশিদের এ ব্যাপারে বিস্তারিত তথ্য ও যাত্রার আনুষ্ঠানিকতার জন্য সংশ্লিষ্ট বিমান সংস্থার সাথে যোগাযোগ করতে মিশন  অনুরোধ করেছে। 

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর