ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

ভুয়া দলিলে দিনমজুরের শেষ সম্বল দখল

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০১৯  

কচুয়া উপজেলার কড়ইয়া ইউনিয়নের পরাণপুর গ্রামের অসহায় দিনমজুর আঃ কুদ্দসের একখ- সম্পত্তিই তার সম্বল। পৈত্রিক ভিটাবাড়ি না থাকায় অন্যের দয়ায় একটি কুঁড়েঘরই তার মাথা গোঁজার আশ্রয়। জানা গেছে, ওই গ্রামের মৃত ফজলুল হকের ছেলে কুদ্দুসের পরাণপুর রাস্তার পূর্ব পাশে বিলে সাবেক ১২২ হালে ১২৬নং পরাণপুর মৌজার সিএস ৪২,৩১ দাগে ৩০ শতাংশ জমি ভোগ দখল করে আসছিলো। মাথা গোঁজার কোনো আশ্রয় না থাকায় গ্রামবাসীর আর্থিক সহযোগিতায় তিনি পৈত্রিক জমি ভরাট করে একটি ঘর নির্মাণ করছেন। ২০১৮ সালের ৩০ জানুয়ারি ওই সম্পত্তি খারিজ করতে কচুয়া স্থানীয় তহসিল অফিসে গিয়ে জানতে পারেন তার পৈত্রিক দখলীয় সম্পত্তি একই উপজেলার লুন্তি গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে আলী আজগরের নামে রেকর্ডভুক্ত হয়ে আছে।

রেকর্ড সংশোধনের জন্যে আঃ কুদ্দুস চাঁদপুরে রেকর্ড সংশোধনী মামলা দায়ের করেন। রেকর্ড সূত্রে মালিক হয়ে আলী আজগরের তার পৈত্রিক সম্পত্তি দাবি করে পরাণপুর গ্রামের জামাল হোসেন ও তার স্ত্রী ঝরণা বেগমের নিকট বিক্রি করে দেয়।

পরাণপুর গ্রামের অসহায় দিনমজুর আঃ কুদ্দসের দাবি, আমার পৈত্রিক জমি ভুলক্রমে আলী আজগরের নামে রেকর্ড হওয়ার পর সে জায়গা অন্যত্র বিক্রি করে। সে আমার নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে আসছে। হয়রানির হাত থেকে রক্ষা পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর