ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

ভোটের মধ্যেদিয়ে শেষ হলো দশ ইউনিয়ন আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০১৯  

হাজীগঞ্জ উপজেলার বার ইউনিয়ন ও এক পৌরসভার আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২৮ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর শেষ হওয়ার কথা ছিল। ৬ডিসেম্বর শুক্রবার ১নং রাজারগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের মধ্যে দিয়ে শেষ হলো গোপন ভোটের মধ্যে দিয়ে ১০ ইউনিয়নের সম্মেলন। উপজেলার অনুষ্ঠিত্ব ৯টি ইউনিয়নের নির্বাচন পক্রিয়ায় এক নিয়মে চলে আসলেও রাজারগাঁও ইউনিয়নে দেখা যায় ব্যতিক্রম নিয়ম। উক্ত ইউনিয়নের সকল প্রার্থীর ছবি ও নাম দিয়ে তৈরি ব্যালট পেপারে ভোটারগণ ভোট প্রয়োগ করায় কোন কারচুপির অভিযোগ উঠেনি। কিন্তু উপজেলার সম্পন্ন হওয়া প্রায় ৭ টি ইউনিয়নে প্ররাজিত প্রার্থীদের গোপন ভোট গ্রহন নিয়ে প্রশ্ন অভিযোগ উঠেছে। 

এদিকে হাজীগঞ্জ পৌরসভাসহ উপজেলার ৮নং হাটিলা পূর্ব ও ১০নং গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন নিয়ে দেখা দিয়েছে নানা জটিলতা । আওয়ামী লীগের কাউন্সিলরদের ভোটার পক্রিয়ায় বিএনপি-জামায়াতের নাম, ওয়ার্ড পর্যায় সম্মেলনেও উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্ততি কমিটির নিজস্ব প্রার্থীর পক্ষে হস্তক্ষেপ, যেসব ভোটার নাম লিখতে পারে না তাদের ভোট উপজেলা নীতি নির্ধারক প্রচন্দের প্রার্থীর পক্ষে আরিফের জায়গায় শরিফ লিখার অভিযোগ। যে কারনে প্রকৃত আওয়ামী লীগ নেতা নেতৃত্ব থেকে বঞ্চিত হচ্ছে বলে প্ররাজিত প্রার্থীদের অভিযোগ। 

এরই মধ্যে পৌরসভা ও দুই ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের কাজ সম্পন্ন না করে হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সুকৌশলে তোরজোড় প্রস্তুতি চলছে বলে জানা যায়। উপজেলার সকল ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ড গুলোতে কারা হবেন কাউন্সিলার এ ধরনের কোন ভোটার তালিকা প্রকাশের সম্বাবনা না করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজী ও সাধারন সম্পাদক গাজী মো. মাঈনুদ্দিন নীলণকশার নির্বাচনী পক্রিয়ায় আগাচ্ছে বলে অভিযোগ উঠে। অথচ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও হাজীগঞ্জ উপজেলা ত্রি-বার্ষিক সম্মেলন প্রস্তুতি কমিটির প্রধান সমন্বয়ক আলহাজ্ব ইউসুফ গাজী স্বাক্ষতির পত্রে নির্ধাতি ২৮ নভেম্বর থেকে ৩ ডিসেম্বরের মধ্যে উপজেলা ও পৌরসভার কাউন্সিলগুলো সম্পন্ন করার নিদ্দেশনা ছিল। তা উপেক্ষা করে উপজেলা আওয়ামী লীগের নেতৃস্থানীয় কয়েকজন নেতা নিজেদের পাল্লা ভারি করার লক্ষে কৌশলে জ্বালিয়াতির মাধ্যমে আওয়ামী লীগের নেতৃত্ব তাদের হাতে তুলে দেন। আর এতে করে আগামি দিনে আওয়ামী লীগের রাজনৈতি পিছিয়ে পড়বে বলে মনে করেন তৃনমূলের নেতাকর্মীরা। এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও হাজীগঞ্জ উপজেলা ত্রি-বার্ষিক সম্মেলন প্রস্তুতি কমিটির প্রধান সমন্বয়ক আলহাজ্ব ইউসুফ গাজী বলেন, কিছু ইউনিয়নে জটিলতা সৃষ্টির কারনে নির্ধারিত সময়ে সম্মেলনের কার্যক্রম শেষ করতে পারেনি, সকল অভিযোগ, অনুযোগ পর্যালোচনা করে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন চলতি মাসের মধ্যেই সম্পন্ন করা হবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর