ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

মতলব উত্তরে এতিমখানার আহত শিক্ষার্থীদের পাশে ইউএনও

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০১৯  

মতলব উত্তরে ফরাজীকান্দি আল-আমিন এতিমখানা ভবনের ছাদ ধসে আহত অর্ধশতাধিক। আহতদের খোঁজ খবর নিচ্ছেন উপজোলা নির্বাহী অফিসার শারমিন আক্তার। বৃহস্পতিবার দুপুরে তিনি এতিমখানার আহত শিক্ষার্থীরা বর্তমানে কেমন আছে তা দেখতে আসেন।

হাসপাতাল থেকে ছেড়ে দেয়া আহতদের মধ্যে ১৩ জন বর্তমানে ফরাজীকান্দি আল-আমিন এতিমখানায় রয়েছে। যাদের মধ্যে ৫ জনের পা ও ৪ জনের হাতে সমস্যার কারণে বড় ধরনের ব্যান্ডেজ রয়েছে। তাদের সেবা এতিমখানার পক্ষ থেকেই করা হচ্ছে। এদের প্রতিদিন মাছ-মাংস, বিভিন্ন রকমের ফল, নিয়মিত ঔষধ সেবন করানো হচ্ছে। পাশাপাশি আহতদের প্রতিদিন দেখাশুনা করার জন্য একজন ডাক্তারের ব্যবস্থা করে দেন মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার।

বর্তমানে সিয়াম নামের এক শিক্ষার্থী ঢাকা মেডিকেলে, বিল্লাল নামের এক শিক্ষার্থী পঙ্গু হাসপাতালে এবং স্কাউট শিক্ষক মোহাম্মদ হোসেন, শিক্ষার্থী আব্দুল্লাহ ও আইনুদ্দিন চিকিৎসাধীন আছে চাঁদপুর সদর হাসপাতালে।

আল-আমিন এতিমখানার আবাসিক কর্মকর্তা লিটন সরকার জানান, আমাদের কাছে থাকা আহত কয়েকজনের মা তাদের সন্তানকে নিতে আসলেও ওদের জন্য ব্যবস্থা করা উন্নত খাবার-দাবার, ঔষধ-পথ্য, প্রতিদিন ডাক্তারী চেকআপসহ অন্যান্য সুযোগ সুবিধাদির কারণে পরে তারা তাদের সন্তানদেরকে এখানে রাখার ব্যাপারেই আগ্রহ দেখান। আমাদের মানযূর আহমাদ পীর সাহেবর সুযোগ্য সন্তান শায়খ মাসউদ আহমাদ বোরহানী সরেজমিনে এসে তদারকি করছেন। ঢাকা মেডিক্যালে থাকা আহত সিয়ামকে তিনি নিজেই রক্ত দিয়েছেন এবং সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন।

উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার জানান, শুধু প্রশাসনিক দায়িত্ব পালন নয় মানবিক দিক বিবেচনা করেই আমি আহত এতিম ছাত্ররা বর্তমানে কেমন আছে তা জানতেই এখানে এসেছি। তাছাড়া প্রতিদিনই আমি ওদের সার্বিক খোঁজ-খবর রাখছি।

উল্লেখ্য, ২৩ নভেম্বর রাত পৌনে ১০ টার দিকে মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি আল-আমিন এতিমখানা ভবনের দোতলাস্থ বারান্দার কিয়দাংশ ধসে পড়ে অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হয়।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর