ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

মতলব উত্তরে দুর্ধর্ষ ডাকাতির ঘটনাস্থল ডিআইজির পরিদর্শন

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২০  

মতলব উত্তরে পুলিশ ও নাইটগার্ডকে জিম্মি করে স্বর্ণের দোকানসহ ১১টি ব্যবসা প্রতিষ্ঠানের ডাকাতির ঘটনাস্থল বৃহস্পতিবার দুপুরে পরিদর্শন করলেন ডিআইজি (সিআইডি) ইমতিয়াজ আহমেদ। এ সময় সাথে ছিলেন অতিরিক্ত ডিআইজি এম জাকির হোসেন, চাঁদপুরের পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম, এসএসপি অর্গানাইজড সিআইডি সৈয়দা জান্নাত আরা, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান ও মতলব উত্তর থানার ওসি নাসির উদ্দিন মৃধা।

ডিআইজি (সিআইডি) ইমতিয়াজ আহমেদ বলেন, খুব অল্প সময়ের মধ্যে ডাকাত দলের সদস্যদের আমরা আইনের আওতায় নিয়ে আসতে পারবো। ডাকাতদের আটক করতে স্থানীয়দের তথ্য দিয়ে সহযোগিতা করতে হবে। এ এলাকায় যাতে এ ধরনের কোনো ঘটনা না ঘটে সে বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

মতলব উত্তরের ষাটনল ইউনিয়নের কালিপুরবাজারে বুধবার রাতে চারটি স্বর্ণের দোকানে ডাকাতি করেছে দুর্বৃত্তরা। একই রাতে বাগানবাড়ি ইউনিয়নের কালিরবাজারে সাতটি স্বর্ণের দোকানে একটি ফার্মেসির দোকানে ডাকাতি হয়েছে। ডাকাতদল ৭৮ ভরি স্বর্ণ, ১১শ' ভরি রুপা, সাড়ে ৭ লাখ টাকা লুটে নেয়। ডাকাত দল দোকানের সিসি ক্যামেরার সব নিয়ে গেছে এবং কোনো ধরনের ইমিটেশনের গহনা নেয়নি।

জানা যায়, বাজারে ডিউটিরত অবস্থায় পুলিশকে জিম্মি করে ডাকাতরা কালিরবাজারে স্বর্ণের দোকান ও ফার্মেসির মালামাল নিয়ে গেছে। কালিরবাজারে ৩ জন পুলিশ, ১ জন ড্রাইভার, ৪ জন পাহারাদার ও ২ জন পথচারীকে আটক করে একটি দোকানে জিম্মি করে রাখে। পরে তারা ডাকাতি সংঘটিত করে।

মতলব উত্তর উপজেলার উত্তর অঞ্চলে ধনাগোদা নদীর উত্তরপাড়ে গজারিয়া আর দক্ষিণ পাড়ে মতলব উত্তর। উত্তর-পশ্চিম কোণে মুন্সিগঞ্জ আর উত্তর-পূর্ব কোণে দাউদকান্দি। এই নদীতে ও নদীর তীরবর্তী এলাকায় ডাকাতির ঘটনা দীর্ঘ দিনের সমস্যা। এই সমস্যা সমাধানে নেয়া হয়নি স্থায়ী কোনো ব্যবস্থা।

একটি অস্থায়ী নৌ-পুলিশ ক্যাম্প কালিপুরবাজারে অবস্থান করছে। এটি নিয়ে রয়েছে নানা অভিযোগ।

উল্লেখ্য, এর আগে ২০১২ সালে ১৬ অক্টোবর বুধবার রাতে কালিরবাজারে ৪টি স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনা ঘটে। আন্তঃজেলা ডাকাতদল ৪টি দোকান থেকে ২৮ভরি স্বর্ণ, ৩৪১ভরি রুপা ও দেড় লক্ষাধিক টাকা লুট করে। পরদিন বৃহস্পতিবার সকালে উপজেলার ষাটনলের মেঘনা নদীতে বালুবাহী বলগেটে ডাকাতিকালে ১ জলদস্যুকে জনতা আটক করে পুলিশে সোপর্দ করে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর