ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

মতলব উত্তরে ফ্রেন্ডস ফোরাম ৯৮`-এর মাস্ক ও হেক্সিল বিতরণ

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২২ মার্চ ২০২০  

মতলব উত্তর উপজেলায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সুজাতপুর বাজারে অবস্থিত উপজেলার অন্যতম বন্ধু ও সমাজসেবামূলক সংগঠন ফ্রেন্ডস ফোরাম ৯৮'-এর উদ্যোগে সহস্রাধিক গাড়ি চালক, পথচারী ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক ও হেঙ্সিল বিতরণ করা হয়েছে। ২১ মার্চ শনিবার সারাদিন ব্যাপী ফ্রেন্ডস ফোরামের 'করোনা আতঙ্ক নয়, সচেতন হই' এ সস্নোগানে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে উপজেলার গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে ব্যাপক প্রচারাভিযান চালানো হয়। করোনা প্রতিরোধে গুরুত্বপূর্ণ তথ্য সম্বলিত লিফলেটও বিতরণ করেছে সংগঠনটি। করোনার এই দুর্যোগপূর্ণ সময়ে মাস্ক ও হেঙ্সিল পেয়ে আনন্দ প্রকাশ করেছে প্রথচারীরা।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ কুদ্দুস, উপজেলা নির্বাহী কর্মকর্তা এএম জহিরুল হায়াত, অফিসার মোঃ নাসির উদ্দিন মৃধা, ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, সংগঠনের অন্যতম সদস্য তানবীর আহমেদ, ইমন খাঁন, রোমান মিয়া, বোরহান উদ্দিন ডালিম, দেলোয়ার হোসেন, রিজভী আহমেদ, আঃ মতিন, নাসির মলি্লক ও মানিক মিয়াজীসহ অন্যরা। মতলব উত্তর উপজেলা পরিষদের কর্মকর্তাবৃন্দ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্রে চিকিৎসক ও রোগীদের মাঝে, থানা পুলিশের সকল সদস্যবৃন্দ এবং মতলব উত্তর উপজেলার সুজাতপুর, কালীপুর, ছেংগারচর বাজার, বাগানবাড়ি শ্রীরায়েরচরসহ গুরুত্বপূর্ণ এলাকায় হেঙ্সিল, মাস্ক ও লিফলেট বিতরণ করা হয়েছে।

লিফলেটে বলা হয়েছে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা সম্প্রতি কোভিড-১৯-কে প্যানডেমিক ঘোষণা করেছে। তবে এটি সাম্প্রতিক কালের প্রথম প্যানডেমিক নয়। ইতিপূর্বে সোয়াইন ফ্লু, সার্স এবং মার্স-এর মত প্যানডেমিক সফলভাবে মোকাবিলা করা হয়েছে। মনে রাখতে হবে, প্যানডেমিক মানেই এই নয় যে, কোভিড-১৯ নামের এ ভাইরাসটি আমাদের নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে কিংবা এই ভাইরাসে আক্রান্ত হওয়া মানেই মৃত্যু অবধারিত। বরং এটি ভাইরাসটির ভৌগোলিক বিস্তারের স্বীকৃতি মাত্র। পৃথিবীর অধিকাংশ দেশের মত বাংলাদেশেও এখন কোভিড-১৯ ছড়াচ্ছে।

অপ্রয়োজনে গণপরিবহণ যেমন বাস, ট্রেন ব্যবহার করা থেকে বিরত থাকা ও দর্শনীয় স্থান ভ্রমণ থেকে বিরত থাকা, সামাজিক মেলামেশার সময় হাত মেলানো ও কোলাকুলি করা পরিহার করা, হাঁচি-কাশির শিষ্টাচার মেনে চলা ও হাঁচি-কাশির সময় কনুই এবং কাঁধের মাঝামাঝি অংশ দিয়ে মুখ ঢেকে নিন। প্রয়োজনে টিস্যু ব্যবহার করে তা নির্দিষ্ট স্থানে ফেলে দেয়া। এছাড়াও গুরুত্বপূর্ণ তথ্য সংযোজন করা হয়েছে লিফলেটে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ কুদ্দুস বলেন, ফ্রেন্ডস ফোরাম ৯৮ সংগঠনটি আজকে যেভাবে মানুষের পাশে দাঁড়ালো, তা সত্যিই প্রশংসনীয়। আমার কাছে তাদের কার্যক্রমগুলো খুবই ভালো লেগেছে। আমি আশা করবো সরকারের পাশাপাশি এভাবে সকল সংগঠন ও বিত্তবান দরিদ্র মানুষের পাশে দাঁড়াবে।

অফিসার ইনচার্জ মোঃ নাসির উদ্দিন মৃধা বলেন, আমি এই সংগঠনটির নাম কয়েকবার শুনেছি। তারা যে আর্তমানবতার সেবায় এতোটা কাজ করে তা আজকে দেখলাম। তাদের কার্যক্রমগুলো সত্যিই খুব প্রশংসনীয়। জাতির এই দুর্যোগপূর্ণ সময়ে মানুষের পাশে দাঁড়ানো একটা বড় মনের ব্যাপার।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর