ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

মতলব-বাবুরহাটে উচ্ছেদ অভিযান শুরু

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১ অক্টোবর ২০১৯  

মতলব পৌর এলাকার বরদিয়া আড়ংবাজার সংলগ্ন মতলব-বাবুরহাট-পেন্নাই সড়কের পাশে সরকারি জায়গায় অবৈধভাবে গড়ে ওঠা চারটি ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করা হয়েছে। গতকাল ৩০ সেপ্টেম্বর সোমবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল ইসলামের উপস্থিতিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) নুশরাত শারমিন এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

মতলব পৌর ভূমি অফিস সূত্রে জানা যায়, মতলব পৌর এলাকার সিদ্দিকুর রহমানের ছেলে মোঃ বিল্লাল হোসেন ১৮০নং মোবারকদী মৌজার দাগ নং-৩৪০, শ্রেণি খাল, ১নং খতিয়ানে সরকারি জায়গার উপর খালের পাশে গত বছরের শেষের দিকে পাকা ও আধাপাকা চারটি দোকানঘর নির্মাণ করেন। বিষয়টি স্থানীয় সচেতন মহল সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করলে মতলব পৌর ভূমি অফিসে ভূমি সহকারী কর্মকর্তা মোঃ হাবিব উল্লাহ পাটোয়ারী ঘটনাস্থলে গিয়ে অবৈধভাবে দোকানঘর নির্মাণে বাধা প্রদান করলেও বিল্লাল হোসেন জোরপূর্বক রাতের অন্ধকারে টিনের ও পাকা দোকানঘর নির্মাণ করে। তার এই দোকান নির্মাণের বিষয়টি এ বছরের ১২ জুনসহ চাঁদপুর কণ্ঠ পত্রিকায় বেশ কবার সংবাদটি প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর তার অবৈধ দোকান নিজ খরচে অপসারণ করার জন্যে উপজেলা ভূমি অফিস থেকে দুই দফা চিঠি দেয়া হয়। কিন্তু বিল্লাল সরকারি নির্দেশ অমান্য করে ব্যবসা চালিয়ে রাখে।

এদিকে অবৈধ দোকান উচ্ছেদ করার অনুমতি চেয়ে উপজেলা প্রশাসন জেলা প্রশাসনের কাছে চিঠি দেয়। পরবর্তীতে জেলা প্রশাসকের নির্দেশক্রমে উপজেলা প্রশাসন গতকাল সোমবার উচ্ছেদ অভিযান পরিচালনা করে। এ সময় মতলব পৌর ভূমি অফিসের সহকারী কর্মকর্তা হাবিব উল্লাহ পাটোয়ারী, অফিস সহকারী মোঃ সায়েদ আলীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে অবৈধভাবে ঘর উত্তোলনকারী বিল্লাল হোসেনের সাথে মুঠোফোনে কথা বললে তিনি জানান, আমি সরকারের কাছ থেকে অনুমতি নিয়েই ঘর উত্তোলন করেছি।

মতলব পৌর ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা মোঃ হাবিব উল্লাহ পাটোয়ারী জানান, সরজমিনে পরিদর্শন করে বিষয়টি আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করলে বিল্লালের পূর্বে একটি উচ্ছেদ মামলা এবং বর্তমানে একটি উচ্ছেদ মামলা হয়। উচ্ছেদ মামলার কারণেই এ অভিযান পরিচালনা করা হয়েছে।

মতলব দক্ষিণ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুসরাত শারমিন জানান, সরকারি জায়গায় (পৌর ভূমি) অনুমতি ব্যতিরেকে অবৈধভাবে গড়ে ওঠা ৪টি দোকানঘর উচ্ছেদ করা হয়েছে। এ ব্যাপারে পূর্বেও তাকে বেশ কয়েকটি নোটিশ প্রদান করা হলেও কোনো কর্ণপাত না করায় তার বিরুদ্ধে এ উচ্ছেদ অভিযানের ব্যবস্থা নেয়া হয়েছে।

উচ্ছেদ অভিযান বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহিদুল ইসলাম বলেন, কেউ সরকারি সম্পত্তি জোর করে দখল করতে পারবে না। তাকে (বিল্লাল) সরকারি সম্পত্তি থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে বলা হয়েছিলো। কিন্তু সে তা অমান্য করায় জেলা প্রশাসকের নির্দেশে আজ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হলো।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর