ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

মতলবে অপরাধ ঠেকাতে রাত্রিকালীন পরিবহন চালকদের স্বেচ্ছায় পাহারা

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৯  

মতলব উত্তরে চুরি-ডাকাতি ঠেকাতে রাত্রিকালীন পরিবহন চালকদের দিয়ে পাহারা ব্যবস্থা করেছে থানা পুলিশ। এতে করে বাড়তি নিরাপত্তা পাচ্ছে স্থানীয় জনগণ। বর্ষা মৌসুম উপলক্ষ্যে এ পাহারা চালু করা হয়েছে।

বিনা পারিশ্রমিকে স্বেচ্ছায় পরিবহন চালক রুটিন করে প্রতিদিন উপজেলার বিভিন্ন পয়েন্টে পাহারা দিচ্ছে। সন্দেহজনক কিছু চোখে পড়লে থানার দায়িত্বরত পুলিশ অফিসার ও টহল টিমকে অবহিত করে থাকেন।

নদী বেষ্টিত উপজেলা হওয়ায় মতলব উত্তরে বর্ষাকালে চুরি ডাকাতির ঘটনা বেশি হত। ট্রলার যোগেই এধরনের অপরাধ বেশি ঘটে থাকে। ওই দিক বিবেচনা করে বর্তমান ওসি মিজানুর রহমান এলাকার বিভিন্ন রুটে চলাচলকারী পরিবহন চালকদের ঐক্যবদ্ধ করে রাত্রিকালীন পাহারা ব্যবস্থা করেছেন।

ডায়াবেটিস প্রতিরোধ ও প্রতিকারে সম্পূর্ণ পার্শ্বপ্রতিক্রিয়ামুক্ত ভেষজ ঔষধ পেতে যোগাযাগ করুন- হাকীম মিজানুর রহমান : 0162-240650, 01777988889, ইবনে সিনা হেলথ কেয়ার, চাঁদপুর। যোগাযোগ : সকাল দশটা হতে রাত দশটা। নামাজের সময় ব্যতীত। এছাড়াও যৌন সমস্যা, শ্বেতী রোগ, ডায়াবেটিস, অশ্ব (গেজ, পাইলস, ফিস্টুলা), হার্টের ব্লকেজ, শ্বেতপ্রদর, রক্তপ্রদর ইত্যাদি রোগের চিকিৎসা দেয়া হয়।
পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশিংয়ের এই পাহারা থাকায় এখন চুরি ডাকাতি নেই বললেই চলে। স্বতঃস্ফূর্ততার সাথে পাহারায় কাজ করছে এলাকার তরুন ছেলেরা। এলাকার স্বার্থে কাজ করতে পেরে আনন্দিত তারা।

১৬ টি গুরুত্বপূর্ণ স্থানে প্রায় ৮০ জন যুবক সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত কাজ করে। পুলিশের পক্ষ থেকে তাদেরকে নাস্তা সরবরাহ হয়। রাত্রিকালীন এই পাহারা তদারকি এবং সার্বিক ব্যবস্থাপনায় কাজ করেন ওসি মিজানুর রহমান।

এলাকাবাসী জানান, রাত্রিকালীন পাহারা থাকায় দেদারছে চলাচল করতে পারছে লোকজন। এধরনের ব্যতিক্রমধর্মী ব্যবস্থাপনার কারণে ওসিকে ধন্যবাদ জানিয়েছেন অনেকে।

ওসি মিজানুর রহমান জানান, মতলব উত্তর থানায় যোগদান করার পর থেকেই জানতে পারেন বর্ষাকালে এই এলাকায় চুরি ডাকাতি বেশি হয়। তাই তিন মাসের জন্য পুলিশের পাশাপাশি এই পাহারা ব্যবস্থা করা হয়েছে। এ ধরনের কার্যক্রমের মাধ্যমে জনগণকে বাড়তি সেবা দিতে পেরে আনন্দ প্রকাশ করেছেন তিনি।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর