ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

মতলবে দুটি মহাশশ্মান মন্দিরে চুরি

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২০  

মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়নের মেহরণ দালাল বাড়ি ও নারায়ণপুর ইউনিয়নের ডাটিকারা সার্বজনীন মহাশশ্মানের মন্দিরে রাতের আঁধারে তালা ভেঙ্গে চুরি করে নগদ টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। আর এতে দুটি মন্দিরের প্রায় ৮ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে মহাশশ্মান মন্দির সংশ্লিষ্টরা জানিয়েছেন।

সরজমিনে জানা যায়, মেহরণ মহাশশ্মানের রান্নাবান্নাসহ অন্যান্য কাজে নিয়োজিত আরতি রাণী ঘটনার দিন সকালে প্রতিদিনের মতো মন্দিরে যান। সেখানে গিয়ে তিনি প্রধান গেইট ও মন্দিরের ভেতরের তালা ভাঙ্গা দেখে ভেতরের দিকে নজর দিয়ে চুরির আলামত দেখতে পান। চুরির বিষয়ে স্থানীয়দের জানালে মন্দিরের পুরোহিত গান্ধী চক্রবর্তীসহ এলাকার লোকজন ছুটে আসে এবং ঘটনার আলমত দেখে তারাও মন্দিরে চুরি হয়েছে বলে নিশ্চিত হয়। পরে মন্দিরের পুরোহিত ও এলাকাবাসী মন্দির কমিটির সভাপতি রাম প্রসাদকে জানালে তিনি ঘটনাস্থলে আসেন।

মন্দিরের পুরোহিত গান্ধী চক্রবর্তী বলেন, প্রতি সোমবার এ মন্দিরে বিশেষ অনুষ্ঠান হয়ে থাকে আজও হবে। তাই আমি মন্দিরে যাওয়ার জন্যে রেডি হচ্ছিলাম। এ সময় মন্দিরের এক সেবাইত আরতি রাণীসহ এলাকার লোকজন মন্দিরে চুরি হয়েছে বলে জানায়। বিষয়টি জেনে আমি সেখানে গিয়ে দেখি মন্দিরে রাখা বিগ্রহের গায়ে থাকা নানা রকম স্বর্ণালঙ্কার, ত্রিশুল ও দানবাক্সের টাকা চুরি করে নিয়ে গেছে দেখতে পাই। এতে ৬ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। পরে আমি মন্দিরের সভাপতিকে বিষয়টি জানাই।

সভাপতি রাম প্রসাদ বলেন, আমি ঢাকায় থাকি। মন্দিরের পুরোহিত ও এলাকাবাসীর কাছ থেকে চুরির বিষয়টি জেনে আমি ঘটনাস্থলে এসেছি । এলাকার গণ্যমান্যদের নিয়ে প্রশাসনকে চুরির বিষয়টি জানাবো এবং প্রতিকার চাইব। স্থানীয় জনপ্রতিনিধি উত্তম চন্দ্র বলেন, আমাদের এ জায়গাটি থানা থেকে দূরে। তাই সবসময় টহলের ব্যবস্থা থাকে না। ইদানিং চোরের উপদ্রব বেড়ে গেছে।

এছাড়াও ঐ রাতেই পাশের নারায়ণপুর ইউনিয়নের ডাটিকারা গ্রামের মন্দিরেও একই কায়দায় চুরির ঘটনা ঘটে। সেখান থেকেও চোরের দল প্রায় দুই লক্ষ টাকার স্বর্ণালঙ্কার নিয়ে যায় বলে জানায় মন্দির কমিটির লোাকজন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর