ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

মুজিববর্ষ উদযাপনে চাঁদপুরে সর্বাত্মক প্রস্তুতি

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৬ মার্চ ২০২০  

আগামী ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও জাতীয় শিশু দিবস, ২৫ মার্চ গণহত্যা দিবস এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপনকল্পে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার বিকেল ৩টায় এ সভা অনুষ্ঠিত হয়।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামানের সভাপ্রধানে ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম জাকারিয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী (ভারপ্রাপ্ত) মোঃ মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী, বিশিষ্ট চিকিসৎক ও নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর ইসলামিক ফাউন্ডেশন উপ-পরিচালক মোঃ খলিলুর রহমান, জেলা স্কাউটসের সাধারণ সম্পাদক অজয় কুমার ভৌমিক ও চতুরঙ্গের মহাসচিব হারুন আল রশিদ। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দাউদ হায়দার চৌধুরী, জেলা মৎস্য অফিসার আসাদুল বাকীসহ প্রশাসনের কর্মকর্তাগণ।

১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপনে সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে জেলা প্রশাসন। দিনভর বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করবে জেলা প্রশাসন। এর মধ্যে কবিতা আবৃত্তি, রচনা, গল্পবলা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, জাতির জনকের জীবন ও মুক্তিযুদ্ধভিত্তিক ডকুমেন্টারি প্রদর্শণী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শিশু সমাবেশ ও বর্ণাঢ্য র‌্যালি, ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা, কোরআন খতম, আলোচনা সভা, পুরস্কার বিতরণ, বিভিন্ন স্কুলে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান উল্লেখযোগ্য। সভায় কর্মসূচি যথাযথভাবে উদ্যাপনের জন্যে পূর্বেই কমিটি ও বিভিন্ন উপ-কমিটি গঠন করা হয়।

২৫ মার্চ গণহত্যা দিবস সম্পর্কে নতুন প্রজন্মকে জানাতেও ব্যাপক কর্মসূচি নেয়া হয়েছে। তার মধ্যে ওইদিন রাত ৯টা এক মিনিটে প্রত্যেকের বাসা-বাড়ি ও বিভিন্ন প্রতিষ্ঠানে আলো বন্ধ করে এ দিবস পালনের প্রতি গুরুত্ব দেয়া হয়। ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস যথাযোগ্য মর্যাদায় উদ্যাপনকল্পে গৃহীত উল্লেখযোগ্য সিদ্ধান্তগুলো হচ্ছে : শহরের বিভিন্ন স্থানে বঙ্গবন্ধুর জীবনালেখ্য ও স্বাধীনতা যুদ্ধের ইতিহাসভিত্তিক প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী, সরকারি ও বেসরকারি ভবনসমূহে আলোকসজ্জা, বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে অঙ্গীকার ও মুক্তিসৌধ পাদদেশে পুষ্পস্তবক অর্পণ, সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, চাঁদপুর স্টেডিয়ামে কুচকাওয়াজ, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনার আয়োজন, ক্রীড়া প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্রস্তুতি সভায় সভাপ্রধানের বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, জাতীয় দিবসগুলো যথাযথভাবে উদ্যাপন করতে চাঁদপুরবাসী সবসময় জেলা প্রশাসনকে সহযোগিতা করেছে। তারা স্বতঃস্ফূর্তভাবে এসব অনুষ্ঠানে অংশগ্রহণ করছে। অনুষ্ঠানগুলোকে সফল ও সমৃদ্ধ করতে আমাদের বিভিন্ন সময়ে বিভিন্ন পরামর্শও দিচ্ছে। আমরা আমাদের জাতীয় দিবসগুলোকে যথাযোগ্য মর্যাদায় উদ্যাপন করতে চাই। সবার অংশগ্রহণে, সম্মিলিত প্রচেষ্টায় আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করতে চাই। মুজিববর্ষ উদ্যাপনে চাঁদপুরে সর্বাত্মক প্রস্তুতি নেয়া হয়েছে। তিনি এ অনুষ্ঠানগুলো সমৃদ্ধ করতে পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ, সুশীল সমাজসহ সকলের সহযোগিতা কামনা করেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর