ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

মেসেজ দিলেই ঘরে খাদ্য পৌঁছে দিচ্ছেন শিল্পমন্ত্রী

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২০  

ভাই আমি কিন্ডারগার্টেনে শিক্ষকতা করি। আমি আমার পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। আমার বাড়িতে খাবার নেই, দয়া করে আমাকে খাবার দেবেন।
কিস্তিতে অটো কিনেছি আজ ৩ মাস, ১৫ দিন বসা, এক ছেলের বয়স দুই বছর, বর্তমানে বড় অভাবে আছি। না পারি কারো কাছে বলতে, না পারি কারো কাছে সাহায্য চাইতে। যদি গোপনীয়ভাবে সহযোগিতা করেন, তাহলে উপকৃত হবো।

আমার বাড়িতে দুই দিন ধরে চাল নেই, ধার করে চলছি। এমন অবস্থা আপনার শরণাপন্ন হয়েছি।

করোনাভাইরাসে ঘরে নিদারুণ কষ্টে কাটানো নরসিংদীর মনোহরদীর কয়েকটি মধ্যবিত্ত পরিবারের মেসেজ এগুলো।

যে পরিবারগুলো কষ্টে দিন কাটালেও সহায়তার জন্য প্রকাশ্যে বেড়োতে পারে না। তারা গোপনে শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ূনের হটলাইন নম্বরে এসব মেসেজ পাঠিয়েছেন সহযোগিতার জন্য। এমন শতাধিক পরিবারকে শিল্পমন্ত্রীর পক্ষ থেকে তাদের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হয়।

তাদের একজন সাংবাদিকদের বলেন, করোনার কারণে দুই সপ্তাহ ধরে আমাদের কোনো কাজ নেই। ঘরে খাবার নেই। কারো কাছে সাহায্যও চাইতে পারি না। ফেসবুকে মন্ত্রী সাহেবের ছেলের পোস্ট দেখে দুপুরে আমরা হটলাইনে মেসেজ পাঠাই। আর বিকেলেই আমাদের ঘরে খাবার পৌঁছে দিয়েছে। অভাবের সময়ে এই খাবার দেওয়ায় আমরা কয়েক দিন ভালোভাবে কাটাতে পারব।

মনোহরদী ও বেলাবতে অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন স্থানীয় সংসদ সদস্য ও শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন। এ পর্যন্ত অসহায় ও হতদরিদ্র ৬ হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

শিল্পমন্ত্রীর পক্ষে তার ছেলে মঞ্জরুল মজিদ মাহমুদ সাদী এসব খাদ্যসামগ্রী, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও নগদ অর্থ বিতরণ করছেন। মনোহরদী ও বেলাব উপজেলার বিভিন্ন গ্রামে দিনে ও রাতের আঁধারে স্বেচ্ছাসেবকদের নিয়ে এসব সামগ্রী বিতরণ করছেন তিনি।

মঞ্জরুল মজিদ মাহমুদ সাদী বলেন, কর্মহীন, অসহায় ও হতদরিদ্রদের মাঝে বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ বিতরণ চলমান আছে। জনসমাগম ও দোকানপাট লকডাউন থাকায় ব্যবসা-বাণিজ্য অনেকটা স্থবির। তাই মধ্যবিত্ত বা নিম্নমধ্যবিত্ত পরিবার অর্থকষ্টে থাকলেও পারিবারিক ও সামাজিক মান-সম্মানের বিষয়টি চিন্তা করে সাহায্য নিতে চায় না। আমরা তাদের পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চাই। কেউ কষ্টে থাকলে আমাদের দেয়া মোবাইল নম্বরে নাম, ঠিকানা ও পেশা লিখে মেসেজ দিলেই আমরা যোগাযোগ করে সম্পূর্ণ গোপনীয়তায় খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছি।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর