ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

রাজনীতি থেকে অবসরের সিদ্ধান্ত খালেদার, তারেকপন্থীদের ‘চওড়া হাসি’!

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৮ মার্চ ২০২০  

 বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ তথা মুজিববর্ষে সরকারের মহানুভবতায় শর্ত সাপেক্ষে বুধবার (২৫ মার্চ) মুক্তি পেয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মুক্তির পর তিনি সিদ্ধান্ত নিয়েছেন, ভবিষ্যতে আর রাজনীতি করবেন না। কারণ তার রাজনীতি করার মনোবল দল ও পরিবার নষ্ট করে দিয়েছে। কারাভ্যন্তরে থাকার এই দীর্ঘ সময়েও তাকে মুক্ত করতে লক্ষণীয় কোন উদ্যোগ নেয়নি তারা। বরং সুযোগ খুঁজেছে তার মুক্তির ইস্যুকে কেন্দ্র করে কিভাবে নিজেদের ফায়দা হাসিল করা যায়। খালেদার রাজনীতি ছাড়ার খবরে দলের একাংশের ‘মন খারাপ’ হলেও ‘চওড়া হাসি’ হাসছেন তারেকপন্থী নেতাকর্মীরা।

বিশ্বস্ত একটি সূত্র জানিয়েছে, দুর্নীতি মামলায় দুই বছরেরও বেশি সময় ধরে কারাভ্যন্তরে ছিলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। কিন্তু এই দীর্ঘ সময়েও তার মুক্তিতে দল ও পরিবারের পক্ষ থেকে দৃশ্যমান কোন পদক্ষেপ নেয়া হয়নি। এমনকি তার আইনি লড়াইয়ে নিয়োজিত আইনজীবীরাও অনাগ্রহ দেখিয়ে পিছু হটেছেন। পরিস্থিতি আমলে নিয়ে খালেদা জিয়া স্বয়ং নিজেই দায়িত্ব নেন কারামুক্তির। বোন সেলিমা ইসলামকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) সাক্ষাতের নামের কৌশলে ডেকে আইনজীবীর মাধ্যমে রাষ্ট্রপক্ষের কাছে আবেদন করেন দণ্ড মওকুফ ও কারামুক্তির। সরকার মহানুভবতার পরিচয় দিয়ে তাকে শর্তসাপেক্ষে মুক্তি দেয়। মুক্তির পর তিনি গুলশানের বাসভবন ফিরোজাতে ফিরে সিদ্ধান্ত নিয়েছেন, রাজনীতি থেকে অবসরের। আর এ খবরে আনন্দ উদযাপনে ব্যস্ত তারেকপন্থী নেতাকর্মীরা।

তারেকপন্থী একাধিক নেতা পরিচয় গোপন রাখার শর্তে   প্রতিবেদককে জানান, ম্যাডামের (খালেদা জিয়ার) বয়স হয়েছে। তাই কী দরকার আর রাজনীতি করার! এখন বাকী দিনগুলো ইবাদত করে কাটিয়ে দিলেই তো হয়। তাছাড়া তারেক রহমান খারাপ নেতৃত্ব দিচ্ছেন না। দলের নেতাকর্মীরাও তার প্রতি খুশি। তাই নেত্রী যে সিদ্ধান্ত নিয়েছেন, সেই সিদ্ধান্তকে সবাই সাধুবাদ জানায়।

এ ব্যাপারে খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, আপাতত বাড়িতে রেখে যতটা সম্ভব চিকিৎসা দেওয়া হচ্ছে বেগম জিয়াকে। তাছাড়া তিনি আগামী দিনে আর রাজনীতি না করার পক্ষে মত দিয়েছেন এবং বলেছেন, বিপদে তিনি দল ও পরিবার উভয়ের পরিচয় পেয়েছেন। পেয়েছেন সরকারের মহানুভবতাও। যার কারণে সার্বিক দিক বিবেচনা করে তিনি আপাতত রাজনীতি থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর