ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

শহীদ বুদ্ধিজীবী দিবসে চাঁদপুর লেখক ফোরামের আলোচনা সভা

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০১৯  

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে চাঁদপুর লেখক ফোরামের আলোচনা সভা ও কবিতা পাঠ অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১৪ ডিসেম্বর বিকেলে চাঁদপুর জেলা সাহিত্য একাডেমীতে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল্লা আল মাহমুদ জামান। তিনি বলেন, শহীদ বুদ্ধিজীবীদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা এখন সময়ের দাবি। স্বাধীনতার এতো বছর পরও এটা কেনো সম্ভব হয়ে উঠেনি তা খুঁজে বের করা দরকার। কারণ, তরুণ ও আগামী প্রজন্ম জানার জন্যে হলেও এই তালিকা প্রকাশ জরুরি। তিনি আরো বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের অবদান এ দেশের জন্যে অসামান্য। তাদের নামের তালিকা উপজেলা ভিত্তিক প্রত্যেক উপজেলা পরিষদ কার্যালয়গুলোতে টানানোর উদ্যোগ প্রয়োজন। এই শুভ কাজটি করা গেলে ভালো লাগবে।

অনুুুষ্ঠানে আলোচক হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ও লেখক প্রকৌশলী মোঃ দেলোয়ার হোসেন, কবি ও লেখক ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া ও নজরুল গবেষক ফতেউল বারী রাজা।

চাঁদপুর লেখক পরিষদের আহ্বায়ক জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে এবং কবি ও কথাসাহিত্যিক শাহমুব জুয়েলের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা ও সংগঠক ব্যাংকার মজিবুর রহমান, কবি ও লেখক শাহাদাত হোসেন শান্ত, আব্দুল্লাহিল কাফী, তছলিম হোসেন হাওলাদার, ফরিদ হাসান, রফিকুজ্জামান রণি, চাঁদপুর সহকারী শিক্ষক সমিতির সাংগঠনিক সম্পাদক আলী আক্কাস, চাঁদপুর লেখক পরিষদের সদস্য আবদুল গণি, সাবেক সদস্য নূরে আলম প্রমুখ। এ সময় কবিতা পাঠ করেন মীতা ঘোষ।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর