ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

শারীরিক সম্পর্কে নয়, দাম্পত্য জীবন সুখী করে তুলুন এই উপায়ে

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০১৯  

দাম্পত্য জীবন মানেই অনেকের কাছে শুধুই যৌনতা ছাড়া আর কিছু নয়। সঙ্গে থাকে পরিবারের আরো কিছু দায়-দায়িত্ব। কিন্তু এতেই কি জীবন সুখের হয়?
না, তা নয়। দাম্পত্য জীবনকে সুখের করতে হলে চাই আরো কিছু ভালোবাসাময় সম্পর্ক। যা একজনকে অন্যজনের আরো কাছে নিয়ে আসবে। ছোট ছোট এমন অনেক বিষয় থাকবে যা দাম্পত্য সম্পর্কের সৌন্দর্য বাড়িয়ে তুলবে শতগুণ। দৃঢ় করবে তাদের বন্ধন। দু’জন মানুষের ভেতরে ভালোলাগা-ভালোবাসার লেনদেনেই গাঢ় হয়ে উঠবে এই প্রেমের সম্পর্ক। চলুন তবে জেনে নেয়া যাক সেই বিষয়গুলো সম্পর্কে-

হাত ধরুন
এর মানে সারাক্ষণই তার হাত ধরে বসে থাকতে হবে, এমন নয়। তবে মাঝেমাঝেই সুযোগ বুঝে তার হাত ছুঁয়ে দিন। ঘনিষ্ঠতারর প্রথম ধাপই হলো হাত ধরা। কারণে অকারণে সঙ্গীর হাত ছুঁয়ে দেখুন আপনাদের রসায়ান আরো বেশি মজবুত হয়ে উঠবে।

নৈঃশব্দ
সব কোলাহল থেকে দূরে দু’জনে চুপচাপ পাশাপাশি বসে থাকুন। বই পড়ুন বা নৈঃশব্দ উপভোগ করুন। খোলা আকাশের নিচে বসতে পারলে তো কথাই নেই। তারা গুণে সময় পার হয়ে যাবে! মাঝেমাঝেই এমনটা করুন। দেখকে, সম্পর্ক আরো বেশি সুন্দর হয়ে উঠছে।

হেড মাসাজ
মাসাজের কথা শুনে অবাক হচ্ছেন নিশ্চয়ই। কিন্তু সারা সপ্তাহের ক্লান্তি কাটাতে মাসাজ আসলেই ম্যাজিকের মতো কাজ করে। প্রিয়জন যদি মাথায় মাসাজ করে দেন, তা একদিকে যেমন খুবই আরামদায়ক, অন্যদিকে আপনাদের ঘনিষ্ঠতাকেও ভিন্ন মাত্রা দেয়। তাই সপ্তাহ শেষে পরস্পরের জন্য বরাদ্দ রাখুন গরম তেলের হেড মাসাজ আর ভুলে যান সারা সপ্তাহের ক্লান্তি।

রিমোটের ভাগ দিন
সব সময় নিজের পছন্দের শো দেখতে হবে- এমন নয়। প্রাধান্য দিন সঙ্গীর পছন্দকেও। তাই টিভি দেখার সময় রিমোট আঁকড়ে বসে থাকবেন না। তার পছন্দের শো দেখার সুযোগ দিন।

চিঠি লিখুন
বর্তমানে ইন্টারনেটের গতিশীলতার যুগে চিঠি হারিয়ে গেছে বললেই চলে। কিন্তু চিঠির সেই আবেদন এখনো কমেনি। তাই এসএমএস, এমএমএস এর বদলে তাকে চমকে দিন চিঠি লিখে। মনের যতো না বলা কথা তাকে একে একে চিঠির ভাষায় জানিয়ে দিন। তিনি রোমান্টিক হতে বাধ্য!

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর