ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

শিক্ষা যেনো হয় আনন্দের--শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২০  

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেছেন, ২১ শতকের চ্যালেঞ্জ মোকাবেলা করে চতুর্থ শিল্পবিপ্লবের উপযোগী করে শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে। তাদের বোঝাতে হবে শুধু জিপিএ-৫ অর্জন শিক্ষার একমাত্র উদ্দেশ্য হতে পারে না। পরীক্ষায় ভালো ফলাফল অর্জনের পাশাপাশি তাদের ভালো মানুষ হিসেবেও গড়ে উঠতে হবে। আমাদের উচিত হবে তাদের স্বতন্ত্র প্রতিভা বিকাশের উপযোগী পরিবেশ তৈরি করে দেয়া। এককথায়, শিক্ষা যেনো হয় আনন্দের। মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করার মাধ্যমে বর্তমান সরকার এ লক্ষ্য পূরণে কাজ করে যাচ্ছে।

 


গতকাল ১৭ জানুয়ারি শুক্রবার বিকেলে মতলব উত্তর উপজেলার লুধুয়া স্কুল এন্ড কলেজ মাঠে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 


শিক্ষামন্ত্রী আরো বলেন, শিক্ষার উন্নয়নে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বছরের প্রথমদিনে সারাদেশের শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে ৩৫ কোটি বই পৌঁছে দিচ্ছে সরকার। সম্প্রতি ২ হাজার ৭৩০টি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানকে নিরপেক্ষভাবে নীতিমালা অনুসরণ করে এমপিওভুক্ত করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোর ব্যাপক উন্নয়ন করা হয়েছে।

 


পুনর্মিলনী উদযাপন কমিটির আহ্বায়ক ডাঃ এমদাদুল হক মানিকের সভাপ্রধানে এবং সদস্য সচিব শাহেন শাহ মাহমুদের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ অ্যাডঃ নূরুল আমিন রুহুল, পরিকল্পনা কমিশনের সিনিয়র সচিব শামসুল আলম মোহন, চাঁদপুরের পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান পিপিএম, জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) এসএম জাকারিয়া, মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ কুদ্দুস, লুধুয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জাকির হোসেন প্রমুখ।

 


ঐতিহ্যবাহী লুধুয়া স্কুল এন্ড কলেজ সৃষ্টির ৬২ বছরে আয়োজন করা হয়েছে প্রাক্তন শিক্ষার্থীদের সর্ববৃহৎ মিলনমেলার। বিদ্যালয়টির এক ঝাঁক তরুণ প্রাক্তন শিক্ষার্থী এ মিলনমেলার আয়োজন করেছে। প্রতিষ্ঠানটির এ আয়োজনে পুনর্মিলন ঘটছে কয়েক হাজার প্রাক্তন শিক্ষার্থীর। অনুষ্ঠানের সর্বশেষ ঢাকা থেকে আমন্ত্রিত সঙ্গীতাঙ্গনের বিখ্যাত শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর