ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

শ্বাসরুদ্ধকর ম্যাচে জুভেন্টাসের জয়

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০১৯  

শ্বাসরুদ্ধকর ম্যাচে নাপোলির বিপক্ষে দুর্দান্ত জয় পেয়েছে জুভেন্টাস। শুরুতেই গনসালো হিগুয়াইনের দৃষ্টিনন্দন গোলে এগিয়ে যায় জুভেন্টাস। এরপর জালের দেখা পেলেন ক্রিস্তিয়ানো রোনালদোও। 
শনিবার রাতে ৪-৩ গোলে জিতেছে স্বাগতিকরা। আসরে শিরোপাধারীদের এটা টানা দ্বিতীয় জয়।

৬২তম মিনিটে রোনালদোর গোলের পর স্কোরলাইন ছিল ৩-০। তবে ১৫ মিনিটের মধ্যে কোস্তাস মানোলাস, লোসানো ও  জিওভান্নি দি লোরেন্সোর গোলে সমতায় ফেরে নাপোলি। কিন্তু যোগ করা সময়ে তাদের ডিফেন্ডার কালিদু কলিবালির ভুল পার্থক্য গড়ে দেয়। দুর্দান্ত এক পাল্টা আক্রমণে ম্যাচের ষোড়শ মিনিটে এগিয়ে যায় জুভেন্টাস। 

বল পায়ে নিজেদের সীমানা থেকে ক্ষিপ্র গতিতে ছুটে ডি-বক্সে ঢুকে ছোট করে পাস বাড়ান দগলাস কস্তা। আর পেনাল্টি স্পটের কাছ থেকে নিচু শটে বল জালে পাঠান ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানিলো। আগের মিনিটেই চোট পাওয়া ডিফেন্ডার মাত্তিয়া দে শিলিওর বদলি নামার দানিলোর বলে এটাই ছিল প্রথম ছোঁয়া।   

তিন মিনিট পর হিগুয়াইনের নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় টানা আটবারের চ্যাম্পিয়নরা। সতীর্থের পাস ডি-বক্সে পেয়ে প্রথম টোকায় এক ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে জোরালো শটে দূরের পোস্ট দিয়ে গোলটি করেন আর্জেন্টাইন স্ট্রাইকার। ৩৩তম মিনিটে জার্মান মিডফিল্ডার সামি খেদিরার ডি-বক্সের বাইরে থেকে নেয়া শট ক্রসবারে প্রতিহত হয়।

দ্বিতীয়ার্ধের শুরুতে জুভেন্টাসের রক্ষণে চাপ বাড়ানো নাপোলি চার মিনিটের ব্যবধানে দারুণ দুটি সুযোগ পেয়েছিল। তবে বেলজিয়ামের এই ফরোয়ার্ডের প্রথম শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হওয়ার পর দ্বিতীয় প্রচেষ্টা কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি।

৬২তম মিনিটে আরেকটি দারুণ আক্রমণে ব্যবধান বাড়ায় জুভেন্টাস। ম্যাচ জুড়ে আলো ছড়ানো কস্তার কাটব্যাক পেনাল্টি স্পটের কাছে পেয়ে প্রথম ছোঁয়ায় প্লেসিং শটে মৌসুমে প্রথম গোল করেন রোনালদো।

তিন গোলে পিছিয়ে পড়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়ায় নাপোলি। দুই মিনিটের ব্যবধানে দুবার জালে বল পাঠায় গতবারের রানার্সআপরা।

৬৬তম মিনিটে সতীর্থের ক্রস ছোট ডি-বক্সের মুখে পেয়ে হেডে দলের প্রথম গোলটি করেন গ্রিক ডিফেন্ডার কোস্তাস মানোলাস। আর বাঁ দিক থেকে সতীর্থের পাস ডি-বক্সে পেয়ে প্লেসিং শটে ব্যবধান আরো কমান গত সপ্তাহে নাপোলিতে যোগ দেয়া মেক্সিকোর উইঙ্গার লোসানো। আর ৮১তম মিনিটে ইতালিয়ান ডিফেন্ডার জিওভান্নি দি লোরেন্সোর কাছ থেকে করা গোলে স্কোরলাইন ৩-৩ করে নাপোলি।

চ্যাম্পিয়নদের বিপক্ষে শেষটায় অবশ্য চরম হতাশই হতে হয়েছে অতিথিদের। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে মিরালেম পিয়ানিচের ফ্রি-কিকে তেমন কোনো বিপদের হুমকি আসলে ছিল না। কিন্তু তা রুখতে পা বাড়িয়ে দেন গত আসরের সেরা ডিফেন্ডার কালিবালি। বল তার পায়ে লেগে গোলরক্ষককে ফাঁকি দিয়ে চলে যায় জালে। রোমাঞ্চকর এক জয়ের উল্লাসে মেতে ওঠে জুভেন্টাস।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর