ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

সকলকে ঐক্যবদ্ধভাবে মুজিববর্ষ উদ্‌যাপনে কাজ করতে হবে

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২০  

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ বলেছেন, আমরা যারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বিশ্বাসী, এ দলের রাজনীতি করি, তাঁর আদর্শকে লক্ষ্য করেই আমাদের পথ চলতে হবে। তাহলে আমাদের দেখাদেখি অন্যরাও তাঁর আদর্শকে অনুসরণ করবে। দলের প্রতি সাধারণ মানুষের আস্থা বৃদ্ধি পাবে, তারা দলের নেতাদের অনুসরণ করে এ দলের প্রতি আস্থা ও বিশ্বাস নিয়ে আওয়ামী লীগের পতাকাতলে সমবেত হবে, তাহলে দল শক্তিশালী হবে। তিনি বলেন, আগামী ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সারা বছরব্যাপী আমাদের যে সকল কর্মসূচি রয়েছে তা সকলে মিলে ঐক্যবদ্ধভাবে পালন করতে হবে। গ্রামের মানুষগুলোকেও জাতির জনকের আদর্শ লক্ষ্য এবং তাঁর স্বপ্নের সোনার বাংলাদেশ সৃষ্টির সেই বিষয়গুলোকে অবহিত করতে হবে। এজন্যে আমরা যারা জেলা পর্যায়ে নেতৃত্ব দিচ্ছি আমাদেরকে ঘরে বসে থাকলে চলবে না। আমাদের সকলের নিজ নিজ অবস্থান থেকে প্রত্যেকেরই উচিত হবে প্রতিটি গ্রামে গিয়ে মানুষকে এ বিষয়ে অবহিত করা।

 


তিনি দলের নাম ভাঙ্গিয়ে সম্প্রতি বেশ কয়েকটি সন্ত্রাসী কর্মকা-ের বিষয়ে বলেন, বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগকে বর্তমানে নেতৃত্ব দিচ্ছেন তাঁর কন্যা দেশরত্ন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অতএব এই দলে কোনো সন্ত্রাসী মাদকাসক্তসহ অন্য কোনো অপরাধীর স্থান নেই। এসব সন্ত্রাসী কর্মকা-ের বিষয়ে কেন্দ্রীয় কমিটিকে অবহিত করা হবে বলে তিনি জানান। সভায় সম্প্রতি ফরিদগঞ্জে আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান এইচএম হারুনুর রশিদকে কুপিয়ে রক্তাক্ত জখম করার ঘটনার নিন্দা জানানো হয়।

 


তিনি আরো বলেন, স্বাধীন বাংলাদেশ সৃষ্টি করেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং আজকে বাংলাদেশকে উন্নয়নের মহাসড়কে তুলেছেন তাঁর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সকল বিষয় আমাদের নেতৃবৃন্দকে সাধারণ মানুষের কাছে পেঁৗছে দিতে হবে। তাই আসুন আমরা সকলে ঐক্যবদ্ধভাবে কাজ করি।

 


তিনি আসছে একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এবং মুজিববর্ষ উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে যে সকল কর্মসূচি গ্রহণ করা হবে, সকল কর্মসূচি সফল করার জন্যে সকলের প্রতি আহ্বান জানান।

 


মেয়র নাছির উদ্দিন আহমেদ গত ১৬ ফেব্রুয়ারি বিকেল থেকে রাত দশটা পর্যন্ত চলমান জেলা আওয়ামী লীগের কার্যকরী পরিষদের সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটোয়ারীর উপস্থাপনায় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পৌরসভার সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ইউসুফ গাজী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল খায়ের পাটওয়ারী, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন পাটোয়ারী (এসডু), অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক অজয় ভৌমিক, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক হারুন-অর-রশিদ সাগর, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাসুদ আলম মিল্টন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আবু নাছের বাচ্চু পাটোয়ারী, উপ-প্রচার সম্পাদক হাসান ইমাম বাদশা, মহিলা বিষয়ক সম্পাদক অধ্যাপিকা মাসুদা নূর খান, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান মিন্টু, হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মাঈনুদ্দিন, ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকার, জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডঃ রনজিত রায় চৌধুরী, ওহাব জমাদার, অ্যাডঃ বদিউজ্জামান কিরণ, বাগাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলায়েত হোসেন বিল্লাল প্রমুখ।

 


সভার শুরুতে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ্ব মোঃ বিল্লাল আখন্দ ও চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ইকবাল ইউছুফ মিঠুর মৃত্যুতে শোক প্রকাশ করা হয় এবং ফরিদগঞ্জের সন্ত্রাসী হামলার বিষয়ে নিন্দা জ্ঞাপন করে তা কেন্দ্রীয় কমিটিকে অবহিত করার সিদ্ধান্ত হয়। এছাড়াও ২১ ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এবং মুজিববর্ষ উদ্‌যাপনে বিভিন্ন কর্মসূচি গৃহিত হয়। সকল কর্মসূচি পরবর্তীতে জানানো হবে বলে সভায় জানানো হয়।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর