ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

সকালে সঙ্গীকে জড়িয়ে ধরলেই মিলবে আশ্চর্যজনক উপকার!

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২০  

স্বামী-স্ত্রী একজন অন্যজনের পরিপূরক। তাইতো তাদের সম্পর্ক হওয়া চাই মধুর ও বন্ধুত্বপূর্ণ। তারপরও নানা রকম ঝামেলা দুজনের মধ্যে হয়েই থাকে। তবে সব কিছু কাটিয়ে তুলে সম্পর্ককে সুন্দর রাখা দুজনেরই দায়িত্ব।
দেখা যায়, রাতে একসঙ্গে ঘুমানোর পরেও অনেক স্বামী-স্ত্রীর মধ্যে কোনো মিল থাকে না। একে অন্যের প্রতি মনে মনে রাগ পুষে রাখেন। তবে গবেষণা বলছে- সকালে ঘুম থেকে উঠে দুজন দুজনকে কমপক্ষে পাঁচ মিনিট জড়িয়ে ধরে শুয়ে থাকার কথা। এই কাজটি করলে মিলবে আশ্চর্যজনক উপকার। চলুন জেনে নেয়া যাক সেই উপকারগুলো সম্পর্কে-

> সংসার মানেই খুঁটিনাটি ঝগড়া। সেখানে মনোমালিন্য হওয়াটা স্বাভাবিক। তবে অনেকেই এমন আছে যারা এসব ব্যাপার সহজে ভুলতে পারে না। কিন্তু সকালের ওই একটি কাজ খুব সহজেই এসব ঝগড়া ভুলিয়ে দিতে পারে। এতে সম্পর্ক সুন্দর ও গভীর হয়।

> স্বামী-স্ত্রীর মধ্যে সম্পর্ক ভালো থাকা মানেই মন ভালো থাকা। সকালে দুজন দুজনকে জড়িয়ে ধরার মাধ্যমে ঘনিষ্ঠতা বাড়ে। মন থাকে শান্ত। তাই কাজের প্রতি থাকে বিশেষ মনোযোগ। যারা চাকরি করেন তাদের অফিসে বকা খাওয়ারও ভয় থাকে না।

> সকালের একটি কাজের ফলে দুজনের প্রতি বিশ্বাস মজবুত হয়। যা সংসারে শান্তি বজায় রাখার জন্য খুব জরুরি।

> অনেক সময় নানা কারণেই শরীরে অলসতা বা ক্লান্তিভাব চলে আসে। কিন্তু জানলে অবাক হবেন, সকালে এই কাজটি জাদুর মতো সব ক্লান্তি ও অলসতা দূর করে দেয়। ফলে শরীর ও মন চাঙা হয়ে যায়।

> একসঙ্গে শুয়ে থাকার কারণে দুজনের মধ্যে ছোট-খাটো দুষ্টোমিও হয়। এতে ধীরে ধীরে দুজনের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে। ফলে দুজনের মতামতও মিলতে থাকে। যা ঝগড়া কমাতে সাহায্য করে। সম্পর্ক সুন্দর করে।

> সকালের এই একটি কাজ দুজন দুজনকে খুব ভালোভাবে বুঝতে সাহায্য করে। এতে একে অন্যের খুশি বুঝতে পারে। ফলে দুজনের মধ্যে ভালোবাসা বৃদ্ধি পায়।

এছাড়াও অনেক বড় সমস্যার সমাধান করতে পারে সকালের এই একটি কাজ। তাই সঙ্গীকে জড়িয়ে ধরুন এবং সুন্দর সম্পর্ক গড়ে তুলুন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর