ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

সর্বোচ্চ আত্মত্যাগের বিনিময়ে দায়িত্ব পালনের আহ্বান

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৮ জুলাই ২০১৯  

প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট (পিজিআর) সদস্যদের ভূয়শী প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, পিজিআর সদস্যরা পেশাগত দায়িত্ব পালনের মাধ্যমে পরিশ্রম, দক্ষতা, কর্তব্যপরায়নতা ও ত্যাগের দৃষ্টান্ত স্থাপন করেছে। এ সময় প্রধানমন্ত্রী প্রতিটি গার্ডস সদস্যকে যে কোনো অবস্থায় সর্বোচ্চ আত্মত্যাগের বিনিময়ে তার দায়িত্ব পালনের আহ্বান জানান।

বুধবার ঢাকা সেনানিবাসে পিজিআর সদর দফতরে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট (পিজিআর) এর ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর দ্বিতীয় দিনে শুভেচ্ছা বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী পিজিআর এর সব সদস্যের উদ্দেশে বলেন, আমাদের সরকার সর্বপ্রথম ১৯৯৮ সালে গার্ডস সদস্যদের ঝুঁকির কথা বিবেচনা করে গার্ডস ভাতা প্রচলন করে। 

প্রধানমন্ত্রী আরো বলেন, পিজিআর প্রশিক্ষণ কার্যক্রমকে আরো কার্যকর করতে এরইমধ্যে সেনানিবাসে একটি ইনডোর পিস্তল ফায়ারিং রেঞ্জের কার্যক্রম সম্পন্ন হয়েছে।

তিনি বলেন, রেজিমেন্টের সক্ষমতা বৃদ্ধির জন্য ২০১৩ সালে সরকারে থাকার সময় এর জনবল বৃদ্ধিসহ পিজিআরকে একটি স্বতন্ত্র রেজিমেন্টে রূপান্তিরিত করি। এরই ধারাবাহিকতায় প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টে আর্মার্ড পার্সোনাল ক্যারিয়ার (এপিসি) সংযুক্তের ব্যবস্থা করি।

প্রধানমন্ত্রী আরো বলেন, গার্ডস সদস্যদের কল্যাণের কথা বিবেচনা করে একটি ১৪ তলা বিশিষ্ট বহুতল ভবন নির্মাণ কার্যক্রম অব্যাহত রয়েছে। ভবিষ্যতেও গার্ডসদের উন্নয়নে বিভিন্ন উন্নয়নমুখী কার্যক্রম অব্যাহত থাকবে বলে আশা রাখি। 

আমি আমার নিরাপত্তার কথা চিন্তা করি না। আমি আমার সঙ্গে যারা কাজ করেন তাদের নিরাপত্তার বিষয়টি বেশি চিন্তা করি- উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

১৯৭৫ সালের ৫ জুলাই স্বাধীন বাংলাদেশের রূপকার, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় গঠিত হয় প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট। প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান আজ (দ্বিতীয় দিন) অত্যন্ত আনন্দঘন পরিবেশে পালিত হয়।

এর আগে সকালে রেজিমেন্ট মসজিদে মিলাদ-মাহফিল ও দোয়া এবং পরে কোয়ার্টার গার্ডে রেজিমেন্টাল পতাকা উত্তোলন করার মাধ্যমে দিবসটির কার্যক্রম শুরু হয়। 

৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিজিআর সদর দফতরে আগমণ করলে রেজিমেন্টের কোয়ার্টার গার্ড এ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি এবং পিজিআর এর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জাহাঙ্গীর আলম তাকে অভ্যর্থনা জানান। এরপর একদল চৌকস গার্ড তাকে রাষ্ট্রীয় সালাম প্রদান করেন। তিনি সেখানে একটি গাছের চারা রোপণ করেন।

 
পরে, প্রধানমন্ত্রী উপস্থিত সব অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসারদের সঙ্গে সাক্ষাৎ এবং কুশলাদি বিনিময় করেন। অতঃপর শহীদ ক্যাপ্টেন হাফিজ হলে তিনি সবার উপস্থিতিতে রেজিমেন্ট এ কর্মরত অবস্থায় নিহত শহীদদের স্বজনদের সঙ্গে সাক্ষাৎ করেন ও তিনি তাদের মাঝে উপহার সামগ্রী বিতরণ এবং অনুদান হস্তান্তর করেন। পরে প্রধানমন্ত্রী উপস্থিত সবার সঙ্গে পিজিআর এর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত প্রীতিভোজে অংশগ্রহণ করেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর