ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

সাংবাদিক ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেছেন চাঁদপুর জেলা প্রশাসক

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৯  

চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান বলেছেন, বাজারে লবণসহ খাদ্য পণ্যের পর্যাপ্ত মজুদ আছে। গুজবে কান দেবেন না। মূলতঃ পেঁয়াজের পর এবার লবণের দাম নিয়ে একদল চক্রান্তকারী গুজব ছড়াচ্ছে। আর এ বিষয়টি সর্বপ্রথম সিলেট জেলা থেকে ফেসবুকের মাধ্যমে প্রচার শুরু হয়েছে। যে ছড়িয়েছে তাকে আটক করা হয়েছে। চাঁদপুরে কোনো ধরনের খাদ্য সামগ্রীর সঙ্কট নেই। তিনি আরো বলেন, চাঁদপুর শহরের পালবাজার, বিপণীবাগসহ কয়েকটি বাজারে আমি নিজে মনিটরিং করেছি। যেখানে দেখেছি, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ চাহিদার বেশি লবণ কিনছে। তারা লবণ কেন বেশি কিনছে জিজ্ঞাসা করায় তার কোনো সুস্পষ্ট ও সদুত্তর দিতে পারেননি। চাহিদার বেশি কিনায় বাজারে লবণের সংকট সৃষ্টি হওয়াটা স্বাভাবিক। এমতাবস্থায় অনেকে ফায়দা নিচ্ছে। মূলতঃ এটা করা হচ্ছে সরকারকে বেকায়দায় ফেলার জন্যে। এসব করে অনেকে কোটি কোটি টাকার মালিক হয়ে যাচ্ছে। তবে এসব করে অতীতেও কেউ পার পায়নি, ভবিষ্যতেও পার পাবে না।

গতকাল মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সাংবাদিক ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময়কালে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান এসব কথা বলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ শওকত ওসমানের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, এনএসআইয়ের যুগ্ম পরিচালক আজিজুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা মার্কেটিং অফিসার রেজাউল ইসলাম, জেলা চেম্বার অব কমার্সের সহ-সভাপতি সুভাষ চন্দ্র রায়, জেলা চাউল ব্যবসায়ী সমিতির সভাপতি রোটাঃ মোঃ আবুল কাশেম, লবণ ব্যবসায়ী সমিতির সভাপতি আজাদ মজুমদার, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, ইকবাল হোসেন পাটওয়ারী, বর্তমান সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, সহ-সভাপতি সোহেল রুশদী, সময় টিভির জেলা প্রতিনিধি ফারুক আহমেদ, জেলা ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি কেএম মাসুদ, সাধারণ সম্পাদক তালহা জুবায়ের, সদস্য মোঃ শাওন পাটওয়ারী ও মোঃ ইব্রাহিম।

মতবিনিময়কালে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ মাহমুদ জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম জাকারিয়া, অতিরিক্ত জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জামাল হোসেন, দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত, যুগান্তরের জেলা প্রতিনিধি মির্জা জাকির, ৭১ টিভির জেলা প্রতিনিধি কাদের পলাশসহ স্থানীয় বিভিন্ন পত্রিকার সাংবাদিকগণ।

জেলা প্রশাসক আরো বলেন, বাংলাদেশে বহু রকমের গুজব ছড়িয়ে কেউ লাভবান হতে পারেনি। বরং যিনি গুজব ছড়িয়েছেন তিনি বিপদে পড়েছেন। গুজবের মাধ্যমে কেউ যেন ফায়দা লুটতে না পারে সে ব্যাপারে আমরা তৎপর রয়েছি। তিনি আরো বলেন, এই দেশটাকে এগিয়ে নেওয়াটা মাননীয় প্রধানমন্ত্রীর একার দায়িত্ব নয়, আমাদেরও দায়িত্ব রয়েছে। আসুন আমরা যোগ্য নাগরিকের দায়িত্ব পালন করি। হোক সে পাইকারি বা খুচরা বিক্রেতা। যদি সে সিন্ডিকেট করে তাকে কোনো অবস্থায় ছাড় দেয়া হবে না। এ বিষয়টি নজর দিতে আমাদের সবারই নাগরিক হিসেবে দায়িত্ব নিতে হবে। রক্তের বিনিময়ে অর্জিত এদেশে কোনো অবস্থাতেই মানুষের জানমালের ক্ষতি হতে দেয়া হবে না।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর